চাঁদা চাওয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে এক নারীর মামলা

129
যশোরে ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে মায়ের মামলা

নিজস্ব প্রতিবেদক :
৪ জনের নামে চাঁদা চাওয়ার অভিযোগে মামলা করেছেন এক মহিলা কবিরাজ। রুমা বেগম নামের ওই কবিরাজ সোমবার যশোর আদালতে মামলা করেন। মামলায় ৪ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো ১৫/১৬ জনকে আসামী করা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: মঞ্জুরুল ইসলাম মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)কে আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, সদর উপজেলার কাশিমপুর দফাদারপাড়ার মৃত এরশাদ মন্ডলের ছেলে নুর ইসলাম, মোজাহারের ছেলে সবুজ, রেজাউলের ছেলে মো. রায়হান ও রহেলাপুর গ্রামের সাত্তার দফাদারের ছেলে সম্রাট।
অপরদিকে ভুক্তভোগী রুমা বেগম সদর উপজেলার রহেলাপুর গ্রামের ইমামুল হকের স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, বিভিন্ন দোয়া দুরুদের মাধ্যমে শিশুদের চিকিৎসা করে আসছেন রুমা বেগম। সুস্থ হওয়া শিশুদের অভিভাবকরা বছরে একবার রুমা বেগমের বাড়িতে এসে দোয়ার অনুষ্ঠানের আয়োজন। এসময় লোকজনকে খিচুড়ি খাইয়ে থাকেন। প্রতি বছরের মত গত ১০ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে তার বাড়িতে চাল, ডাল, মুরগি ও খাসির মাংস দিয়ে খিচুড়ি রান্নার সময় উল্লিখিত আসামিরা লোহার রড, বাঁশের লাঠি ও ধারালো দা নিয়ে হামলা চালায়। এ সময় রুমা বেগমের কাছে আসামি সবুজ ১টি খাসি ছাগল ও নগদ ২০ হাজার টাকা চাঁদা হিসেবে দাবি করে। অস্বীকার করায় আসামিরা অনুষ্ঠানে যোগ দিতে আসা লোকজনসহ রুমা বেগমকে মারপিট করে। এমনকি তারা রান্না করা খিচুড়িসহ হাড়ি, কড়াই, প্লেট ও গ্লাস ভাংচুর করেন। এ সময় চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা হুমকি ধামকি দিয়ে চলে যান।