‘নৈকট্য’র পঞ্চম সংখ্যার প্রকাশনা উৎসব ও হোসেনউদ্দীন হোসেনকে সংবর্ধনা

1

নিজস্ব প্রতিবেদক :
শনিবাসরীয় সাহিত্য আসরের পত্রিকা ‘নৈকট্য’র পঞ্চম সংখ্যার প্রকাশনা উৎসব ও বাংলা একাডেমি পদকপ্রাপ্ত হোসেনউদ্দীন হোসেনের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরির উদ্যোগে অধ্যাপক মো. শরীফ হোসেন হলে শনিবার বিকেলে  এ প্রকাশনা উৎসব ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। সভাপতিত্ব করেন যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ডা. আবুল কালাম আজাদ লিটু। আলোচক ছিলেন যশোর ইনস্টিটিউটের লাইব্রেরি বিভাগের সম্পাদক এস নিয়াজ মোহাম্মদ।

বিশেষ অতিথি ছিলেন ‘নৈকট্য’র পঞ্চম সংখ্যার সম্পাদক আজিজুর রহমান শিমুল (আরশি) গাইন।

অনুষ্ঠানে ‘নৈকট্য’র পঞ্চম সংখ্যার মোড়ক উন্মোন করেন অতিথিবৃন্দ। বাংলা একাডেমি পদকপ্রাপ্ত হোসেনউদ্দীন হোসেনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সংবর্ধিত হোসেনউদ্দীন হোসেন তার অনুভূতি ব্যক্ত করে বলেন- আত্মকেন্দ্রীকতা সৃজনশীলতা বিকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তাই আমিত্ব থেকে বেরিয়ে এসে সমাজ তথা মানুষের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, আমি লেখা-লেখি জগতের মানুষ; আমি লেখালেখির মাধ্যমেই সকলের মাঝে বেঁচে থাকতে চাই।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, আমাদের অনেক অর্জন- আমাদের আর্থ-সামাজিক অনেক উন্নয়ন হয়েছে। অবকাঠমো উন্নয়নও যথেষ্ট হয়েছে ও হচ্ছে; আগামীতেও তা অব্যহত থাকবে। কিন্তু মানবিক উন্নয়ন যদি না হয়; সেক্ষেত্রে উন্নয়নের কাক্সিক্ষত সুফল থেকে আমরা বঞ্চিত হব।