নড়াইলে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ
যশোরে তিন সংগঠনের মানববন্ধন বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

1

নিজস্ব প্রতিবেদক :
নড়াইলের লোহাগড়ার দীঘলিয়ায় ধর্ম অবমানার অজুহাতে গণহারে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে যশোরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার বিকেলে সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখা, বাম গণতান্ত্রিক জোট ও থিয়েটার ক্যানভাসের নেতৃবৃন্দ পৃথক মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখা’র উদ্যোগে শহরের দড়াটানা ভৈরব চত্বরে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি থেকে সকল সাম্প্রদায়িক হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সারা দেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে এ কর্মসূচিতে বক্তব্য রাখেন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি সাবেক সভাপতি হারুন অর রশীদ, বর্তমান সহসভাপতি দীপংকর দাস রতন, ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু ও উদীচী যশোরের সভাপতি তন্দ্রা ভট্টাচার্য্য।

এ সময় খসরু পারভেজের লেখা ‘একাবিংশ শতাব্দীর প্রার্থণা’ কবিতা পাঠ করেন স্বপ্না দেবনাথ।

সমাপনী বক্তব্য দেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস। সঞ্চালনা করেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।
শেষে বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার দড়াটানা ভৈরব চত্বরে এসে শেষ হয়।

কর্মসূচিতে উদীচী, চাঁদের হাট, মাইকেল সংগীত একাডেমি সুরধুনী, বিবর্তন, তির্যক, পুনশ্চ, ডায়মন্ড থিয়েটার, কিংশুক, সপ্তসুর, স্বরলিপি, সুর নিকেকন, ভবেরহাট, উৎকর্ষ, শিল্পায়ন, বাউলিয়া সংঘসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উল্লেখযোগ্য সংখ্যক সংগঠক, সদস্য ও শিল্পী অংশ নেন।

<small>নড়াইলে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ</small><br> যশোরে তিন সংগঠনের মানববন্ধন বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

এছাড়া বাম গণতান্ত্রিক জোট শহরের ঈদগাহ মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন শেষে শহরে বিক্ষোভ মিছিল করে।

<small>নড়াইলে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ</small><br> যশোরে তিন সংগঠনের মানববন্ধন বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

থিয়েটার ক্যানভাসের নেতৃবৃন্দও মুখে কালোকাপড় বেঁধে শহরে মৌন বিক্ষোভ মিছিল করেছে।