সাতক্ষীরা বাস মালিক সমিতি : বাসরুট থেকে মাসে ৯ লাখ টাকা চাঁদা আদায় ক্ষোভে ফুঁসছেন মালিকরা, দ্রুত নির্বাচন দাবি 

1

সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরার সকল রুটে চলাচলকারী বাস থেকে প্রতিদিন ৩০ হাজার টাকা চাঁদা আদায় করা হচ্ছে। মাসে ৯ লাখ টাকা চাঁদা আদায় করায় বাস মালিকরা ক্ষোভে ফুঁসে উঠেছেন। তারা জানান, প্রশাসনের নাম করেই এই টাকা আদায় করছে সাতক্ষীরা বাস মালিক সমিতির বর্তমান আহ্বায়ক কমিটি।
অভিযোগের সত্যতা স্বীকার করে আহ্বায়ক কমিটির কর্মকর্তারা বলেন, প্রশাসনকে দেওয়ার জন্য এই টাকা আমরা প্রতিটি বাস থেকে তুলে নিচ্ছি।

সাতক্ষীরা জেলা বাস মিনিবাস মালিক সমিতির সদস্যরা জানান, নানা ঘটনার পর সম্প্রতি জেলা প্রশাসক ১১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করে দেন। নিয়ম অনুযায়ী আহ্বায়ক কমিটি গঠনের দেড় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা। অথচ সেই সময় পার হয়ে গেলেও নতুন কমিটি গঠনের কোন উদ্যোগ আহ্বায়ক কমিটি গ্রহণ করছে না।

জানা গেছে, ২৮৬ জন মালিকের মধ্যে মাত্র ৩৪ জনের স্বাক্ষর নিয়ে এই আহ্বায়ক কমিটি গঠিত হয়। এই কমিটিতে সদস্যপদে স্থান পেয়েছেন শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার এক আসামির ভাই জাহাঙ্গীর। মালিকরা বলেন, পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় চাঁদাবাজি জোরদার হচ্ছে এবং এতে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। তারা অনতিবিলম্বে সাতক্ষীরা জেলা বাস মিনিবাস মালিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগিদ দেন।
এ প্রসঙ্গে বাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ বলেন, আমরা আহ্বায়ক কমিটির চাঁদাবাজির শিকার হচ্ছি। পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত এই সংকট থাকবে।
মালিক সমিতির সাবেক কর্মকর্তা শেখ আব্দুস সোবহান বলেন, আমাদের ব্যবসার অবস্থা এমনিতে ভাল নয়। তার ওপর মড়ার ওপর খাড়ার ঘা’র মত চাঁদা আদায় করে আমাদের নাজেহাল করা হচ্ছে।