রাতের আঁধারে সাড়ে তিনশ’ পেয়ারা গাছ কেটে সাবাড়

1

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর সদর উপজেলার বাহাদুরপুর শাহপুর গ্রামে রাতের আঁধারে তিন বিঘা জমির সাড়ে তিনশ’ পেয়ারা গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে। পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত কৃষক নজরুল ইসলামের। এতে তার ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেছেন।
বাগান মালিক নজরুল ইসলাম জানান, গত ২ বছর আগে তিন বিঘা জমিতে ধার-দেনা করে পেয়ারা গাছ লাগান তিনি। সেগুলো নিয়মিত ফল দিত। শুক্রবার রাতে তিনি বাগানে তালা দিয়ে বাড়িতে যান। সকালে জানতে পারেন তাঁর বাগানের সাড়ে তিনশ’ পেয়ারা গাছ কেটে ফেলা হয়েছে। এ বিষয়ে তিনি স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের কাছে অভিযোগও দিয়েছেন।
তিনি আরও জানান, প্রতিটি গাছেই পেয়ারা ছিল। যা তিনি প্রতিদিন বিক্রি করতেন। এতে তার পাঁচ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন নজরুল। এখন তাঁর পথে বসা ছাড়া কিছু করার নেই বলে জানান তিনি। একই সাথে এই ঘটনার সাড়ে জড়িতদের আইনানুগ ব্যবস্থা নেওয়া দাবি করেন তিনি। এই বিষয়ে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, বিষয়টি জানা নেই। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।