বন্যার্তদের জন্য ৪৫ টন ত্রানসামগ্রী ও নগদ অর্থ নিয়ে যশোর ইমাম পরিষদের যাত্রা 

2

নিজস্ব প্রতিবেদক॥ সিলেট-সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে যশোর ইমাম পরিষদ। সোমবার ৪৫ টন ত্রান সামগ্রী ও নগদ অর্থ নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের উদ্দেশে যাত্রা করেছে সংগঠনটির একটি প্রতিনিধিদল। এদিন সকালে যশোর সার্কিট হাউসের সামনে থেকে তিনটি ট্রাকে করে ত্রাণসামগ্রী নিয়ে যাত্রার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ বেলায়েত হোসেন, মুফতি মুজিবুর রহমান, মাওলানা নাসিরুল্লাহ, মাওলানা নাজির উদ্দীন, মুফতি শামসুর রহমান, মুফতি হাফিজুর রহমান, মুফতি আবদুর রহমান এযাযী, মাওলানা আরিফুল্লাহ আলমগীর, মুফতি আব্দুল হান্নানসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, যশোর ইমাম পরিষদ নিজেদের সক্ষমতাকে উজাড় করে মানুষের দুয়ারে হাত পেতে যতটা সম্ভব সিলেট-সুনামগঞ্জের দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে এটা সত্যিই অনেক বড় কাজ। এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। মানবিক বিবেচনায় বন্যার্তদের পাশে দাঁড়ানো সকলের দায়িত্ব।

ইমাম পরিষদের নেতৃবৃন্দ জানান, দেশের দুর্যোগ ও অসহায় পরিস্থিতিতে যশোর ইমাম পরিষদ দীর্ঘদিন ধরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এর আগে রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা বাবদ জেলা ইমাম পরিষদের উদ্যোগে ১ কোটি ২০ লাখ টাকা অনুদান দেয়া হয়। এবার সিলেট বিভাগের বানভাসীদের জন্য প্রথম দফা ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ টাকা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে অর্থ সংগ্রহের মাধ্যমে আরও ত্রাণ সহায়তা দেয়া হবে বলে নেতৃবৃন্দ জানান। সর্বশেষে মুনাজাতের মাধ্যমে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন ইমাম পরিষদের ২৪ জন প্রতিনিধি। ৩ টি ট্রাক ও দুটি মাইক্রো বোঝাই ত্রাণ বহরে নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা বেলায়েত হোসেন।