শেখ হাসিনা স্বপ্ন দেখেছিলেন বলেই পদ্মাসেতু নির্মাণ হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি

যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো বাঙালি জাতির স্বাধীনতা। তিনি পাকিস্তানি পরাশক্তির সাথে ঢাল, তলোয়ার, আগ্নেয়াস্ত্র, অর্থবিহীন দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে তার জাগ্রত স্বপ্ন বাস্তবায়ন করেছিলেন। বাঙালি জাতিকে এনে দিয়েছিলেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মানচিত্র। আর বঙ্গবন্ধুর চৌকস কন্যা বারবার অপরাজেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশের উন্নয়ন। তিনিও স্বার্থক হয়েছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন বিশাল খর¯্রােতের পদ্মা নদীর উপর সেতু নির্মাণ করতে পারলে তা হবে বেনাপোল বন্দরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের মুক্তির বাহন এবং বাংলাদেশ উন্নয়নের মাইলফলক। তিনি তার সেই জাগ্রত স্বপ্নপূরণ করেছেন।
বৃহস্পতিবার বিকেলে শার্শা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বেনাপোল বলফিল্ড মাঠে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের পূর্বে প্রথম প্রহরে শার্শা উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। পরে বলফিল্ড মাঠে বিশাল জনসভায় দলীয় নেতা-কর্মীদৈর নিয়ে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক বেলুন ও পায়রা ওড়ান। বেলা ১১ টার সময় বেনাপোল স্থলবন্দরের টার্মিনালে সহ¯্রাধিক শ্রমিকের মাঝে কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ আনোয়ার আলী আনু, যশোর জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক শামিমা আলম সালমা, শার্শা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, শার্শা সদর ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, উলাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ আয়নাল হক, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান ও বাগআঁচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ ইলিয়াছ কবির বকুল। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার