‘মাদকের বিরুদ্ধে পরিবার থেকেই সচেতন হতে হবে’

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেছেন, মাদকের বিরুদ্ধে পরিবার থেকেই সচেতন হতে হবে। পরিবারের সন্তানরা কোথায় যায়, কী করে, কার সাথে মেলামেশা করে সে সম্পর্কে সবসময় খোঁজখবর রাখতে হবে। অন্যথায় সন্তানরা মাদকে আসক্ত হলে পরিবারকে তার ফল ভোগ করতে হয়।

বৃহস্পতিবার যশোর সদর উপজেলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যশোর আয়োজিত মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যশোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা অনুপ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যশোরের উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার, ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক বিল্লাল বিন কাশেম। অনুষ্ঠানে সদর উপজেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর যশোরের উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার। এসময় তিনি বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের মধ্যমে দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব।

শেয়ার