ঝিকরগাছায় স্পিডব্রেকার-ফুটওভার ব্রিজ দাবিতে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক ॥ ঝিকরগাছা উপজেলা মোড় থেকে হাসপাতাল মোড়’র মধ্যে দুটি স্পিডব্রেকার এবং একটি ফুটওভার ব্রিজ দাবিতে যশোরের জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত যশোর জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন স্মাারকলিপি গ্রহণ করেন।
স্মারকলিপিতে বলা হয়েছে, ঝিকরগাছা উপজেলার মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত যশোর-বেনাপোল মহাসড়কের পূর্ব দিকে একটি কামিল মাদরাসা, দুটি হাই স্কুল, একটি প্রাইমারি স্কুল, একটি কলেজ ও হাসপাতাল অবস্থিত। অন্যদিকে রাস্তার পশ্চিম পাশে দুটি প্রাইমারি স্কুল এবং উপজেলা পরিষদ অবস্থিত। স্কুল শুরুতে এবং ছুটির সময় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রতিদিন প্রায় ৫ হাজার শিক্ষার্থী রাস্তা পারাপার হয়। সেই সাথে উপজেলা পরিষদে এবং হাসপাতালের প্রচুর দর্শনার্থী ও রোগী আসা-যাওয়া করে। সব মিলিয়ে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার মানুষ যাতায়াত করেন। মহাসড়ক হওয়ায় এখানে দ্রুতগতিতে যানবাহন চলাচল করে। ফলে প্রতিনিয়ত দুঘর্টনা ঘটছে। ইতিপূর্বে এই রাস্তায় দুর্ঘটনায় এমএল হাইস্কুলের একজন ছাত্র মারা যায়।

এছাড়া গত মে মাসে বি এম হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র, ঝিকরগাছা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম’র পুত্রকে দ্রুতগতির প্রাইভেট কার ধাক্কা মারে। জুন মাসে এক ছাত্রীর সড়ক দুর্ঘটনায় পা ভেঙে যায়। এছাড়াও গত জানুয়ারিতে ভ্যানচালক গোলামের স্ত্রী একই স্থানে রাস্তা পার হতে গিয়ে গাড়ির সাথে ধাক্কা খেয়ে মারা যান। অন্যদিকে ঝিকরগাছা কামিল মাদ্রাসার ছাত্ররাও অনেকবার দুর্ঘটনায় পতিত হয়েছে। এজন্য ঝিকরগাছা উপজেলা মোড় থেকে হাসপাতাল মোড়’র মধ্যে দুটি স্পিডব্রেকার এবং একটি ফুটওভার ব্রিজ/ আন্ডারপাসের দাবির জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সেবা সংগঠনের সভাপতি আশরাফুজজামান, নাগরিক অধিকার আন্দোলনের সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠু, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাস্টের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদে, জেডিও নির্বাহী পরিচালক মনিরুজ্জামান মনির, সেবা সংগঠনের ঝিকরগাছা উপজেলার সহ-সভাপতি আলী শাহ সদস্য সনজয় কুমার, মানবাধিকার কল্যাণ ট্রাস্ট ঝিকরগাছা উপজেলার শাখার সভাপতি সাজ্জাদ নূরুল হক বিন্তু প্রমুখ।

শেয়ার