পদ্মা সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে : এমপি বাবু

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, পদ্মা সেতু আমাদের গর্ব ও অহংকার; এ সেতু উন্নয়নের প্রতীক হিসেবে দেশবাসীর কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। মঙ্গলবার দুপুরে খুলনা পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, কোন ষড়যন্ত্র পদ্মা সেতু করা থেকে শেখ হাসিনা সরকারকে বিরত রাখতে পারেনি। দেশী এবং আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র রুখে দিয়ে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আরও বলেন, পদ্মা সেতু করা অনেক বড় চ্যালেঞ্জ ছিল। কিন্তু দেশের মানুষের শতভাগ সমর্থন থাকায় চ্যালেঞ্জ মোকাবেলা করতে বর্তমান সরকারের জন্য সহজ হয়েছে। তিনি বলেন, তিনি আরো বলেন, পদ্মা সেতু নির্মাণ করায় সবচেয়ে বেশি উপকৃত হবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। এ অঞ্চলে নতুন নতুন শিল্প ও কলকারখানা গড়ে ওঠার পাশাপাশি ব্যবসা বাণিজ্যে বৈপ্লুবিক পরিবর্তন আসবে। পাশ^বর্তী দেশ ভারত থেকে আমদানীকৃত এবং মোংলা বন্দরের পণ্য কম সময়ে এবং কম খরচে ঢাকায় সরবরাহ করা যাবে। এছাড়া এ অঞ্চলের উৎপাদিত চিংড়ি, কাঁকড়া, অন্যান্য মৎস্য ও কৃষি পণ্য সরবরাহ সহজ হবে। এতে বেকারত্ব দূরীকরণসহ এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে।
এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, মেয়র সেলিম জাহাঙ্গীর, মেডিকেল কর্মকর্তা সুজন কুমার সরকার, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, রিপন কুমার মন্ডল, কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, কাজল কান্তি বিশ^াস, শাহজাদা মো. আবু ইলিয়াস, জিএম আব্দুস সালাম কেরু, জিয়াদুল ইসলাম জিয়া, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, শিক্ষা কর্মকর্তা বিদ্যুৎ রঞ্জন সাহা, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, যুব উন্নয়ন কর্মকর্তা পারভীন আক্তার বানু, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, আনসার ও ভিডিপি কর্মকর্তা মৌলুদা খাতুন ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক জয়ন্ত ঘোষ।
এদিকে খুলনা পাইকগাছা উপজেলা ভূমি কমিটির ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের আতওতায় মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম। উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাড. শেখ আব্দুর রশিদ, শফিকুল ইসলাম কচি, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আব্দুল আজিজ, উত্তরণের ম্যানেজার মাহফুজা সুলতানা, নাজমুল বাশার, ভূমিজ ফাউন্ডেশনের উজ্জ্বল চক্রবর্তী, সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ, ¯েœহেন্দু বিকাশ, এন ইসলাম সাগর, পূর্ণ চন্দ্র মন্ডল, জিএ রশিদ, নিজাম উদ্দীন, মাছুম খাতুন, শুকদেব চন্দ্র রায়, পরিমল কুমার মন্ডল, ডাঃ মনোরঞ্জন রায়, নিরঞ্জন সরদার ও বিধান চন্দ্র মন্ডল।

শেয়ার