শহরের ১ নম্বর ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ
আবারো অসহায় দরিদ্রদের পাশে যশোর পৌর আওয়ামী লীগ

 আবারো অসহায় দরিদ্রদের পাশে যশোর পৌর আওয়ামী লীগনিজস্ব প্রতিবেদক॥ যশোর শহরের ১ নম্বর ওয়ার্ডে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির উদ্যোগে রোববার বিকেলে তিন শতাধিক মানুষের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। শহরের পূর্ববারান্দী পাড়াস্থ ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গণে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে অসহায় এ সকল মানুষেরা খাদ্যসামগ্রী পেয়ে তাদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু, যুবলীগনেতা তৌহিদ চাকলাদার ফন্টু, পৌর আওয়ামী লীগনেতা ইউসুফ শাহীদ, হুমায়ুন কবির, তৌহিদুজ্জামান ওয়াসেল, শেখ শাহজাহান কবির শিপলু, হাজী হাসান, জাকির হোসেন রাজীব, রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক পাঠ্যচক্র বিষয়ক সম্পাদক মেহেদী হাসান রনি, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সহসভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, সাংগঠনিক সম্পাদক ফাহমিদ হুদা বিজয়সহ পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

খাদ্যসামগ্রী পেয়ে যশোর পৌর ১ নম্বর ওয়ার্ডের বারান্দীপাড়া এলাকার রিকসাচালক আব্দুল খালেক জানান, ৪ সদস্যের সংসারে আমিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। কয়েকদিন ধরে অসুস্থতার কারণে রিকসা চালাতে পারছি না। সংসার চালাতে হিমশিম খাচ্ছি। এমন সময়ে পৌর আওয়ামী লীগের খাদ্যসামগ্রী পেয়ে ভালো লাগলো। তাদের দেওয়া এই খাদ্যসামগ্রী দিয়ে এক সপ্তাহ চলে যাবে। একই এলাকার পঞ্চাশোর্ধ্ব রহিমা বেগম। তিনি শহরের চায়ের দোকানে পানি আনার কাজ করেন। তার যে আয় রোজগার তাতে বর্তমানে দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতিতে তিনি সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। এমন পরিস্থিতিতে খাদ্যসামগ্রী পেয়ে তিনিও খুশি। তিনি জানান, অসুস্থ স্বামীরে নিয়েই তার সংসার। জিনিসপত্রের যে দাম তার সেই উপার্জনের টাকায় সংসার চালানো দায়। এমন সময়ে পৌর আওয়ামী লীগের খাদ্যসামগ্রী পেয়ে কয়েকদিন ভালোই থাকবো।

এই বিষয়ে যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু বলেন, আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু দুর্দিনে না; যেকোনো সময়ে জনগণের পাশে থাকে। করোনাকালেও ত্রাণও স্বাস্থ্যসামগ্রী দিয়ে সবশ্রেণি মানুষের পাশে ছিল। এখন কোনো ক্রান্তিকাল না হলেও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির দিকনির্দেশনায় পৌর আওয়ামী লীগ সকল ওয়ার্ডে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছে। আজ (রোববার) পৌর ১ নম্বর ওয়ার্ডে তিন শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে যশোরের সকল ওয়ার্ডে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

প্রসঙ্গত, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির নির্দেশনায় যশোর পৌর আওয়ামী লীগ ৯টি ওয়ার্ডে করোনাকালে কয়েকদফায় খাদ্যও ঈদসামগ্রী বিতরণ করে। পাশাপাশি করোনার ভয়াবহতারোধে যশোর শহরে লকডাউন বাস্তবায়নে প্রচারাভিযান- স্বাস্থ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে। পৌর আওয়ামী লীগের এসকল কার্যক্রম ওই সময়ে ব্যাপক প্রশংসিত হয়।

শেয়ার