সুরবিতান সঙ্গীত একাডেমির সঙ্গীত সন্ধ্যা

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের অন্যতম সুপ্রাচীন সাংস্কৃতিক সংগঠন যশোরের সুরবিতান সঙ্গীত একাডেমির উদ্যোগে সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠান হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার সন্ধ্যায় এ অনুষ্ঠান হয়।
শুরুতে সুরবিতান সংগীত একাডেমির শিশু শিক্ষার্থীদের পরিবেশনায় হয় দু’টি সমবেত সংগীত। অনুষ্ঠানে ৬টি নৃত্য ও ২০টি গান পরিবেশন করেন একাডেমির শিক্ষার্থী শিল্পীরা।

যৌথকণ্ঠে সংগীত পরিবেশন করে মুন, দিপান্তিকা, বৈভব, অভি এবং সোনালী, প্রভা প্রকৃতি, এরপর একে এক সংগীত পরিবেশন করেন উপমা, ঐশিকা, সঞ্চারী, মিথিলা, উর্মি, পাপিয়া ঘোষ, অনতিা দেবনাথ, সবিতা দেবনাথ, মাধবী সাহা, সুভাষ পাল, সিজা, অন্বেষা, ঐন্দ্রিলা, ঝিলিক, দিপক রায় ও মেধা। শিল্পীরা রবীন্দ্র ও নজরুল সঙ্গীতের পাশাপাশি ছড়া, আধুনিক ও লোকগান পরিবেশন করেন।

অনুষ্ঠানের মাঝে অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সভাপতি হারুণ অর রশীদ। স্বাগত বক্তব্য দেন সুরবিতান সঙ্গীত একাডেমির সভাপতি অ্যাড. শহীদ আনোয়ার ও সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস। যন্ত্রসঙ্গীত কি-বোর্ডে ছিলেন সজল মল্লিক, লিড গিটারে মামুন, বেজ গিটারে রাসেল, তবলায় মৃত্যুঞ্জয় ও অমিত এবং প্যাডড্রামে ছিলেন সৌরভ। সঞ্চালনা করেন মৌ বসু।

শেয়ার