সড়ক, ড্রেন নির্মাণসহ বিভিন্ন দাবিতে চোপদারপাড়াবাসীর বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সড়ক, ড্রেন নির্মাণসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন চোপদারপাড়া এলাকাবাসী। গতকাল দুপুরে বেজপাড়া তালতলা মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ হোসেন নয়নের অনুরোধে এলাকাবাসী পৌরসভা ঘেরাও কর্মসূচি স্থগিত করেন।

চোপদারপাড়া সড়ক সংস্কার, বাইলেনগুলো সংস্কার, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সাপ্লাইয়ের পানির গতি বৃদ্ধি ও ময়লা আবর্জনা প্রতিদিন অপসারণের দাবিতে যশোর পৌরসভার ৭ নং ওয়ার্ডের চোপদারপাড়া সড়কের বাসিন্দারা বুধবার দুপুরে আকবারের মোড় থেকে পৌরসভার উদ্দেশ্যে রওনা হন। শত শত লোক ব্যানার ফেস্টুন সহকারে মিছিল করে তালতলা মোড়ে পৌছালে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন মিছিলের সামনে এসে মিছিল করে পৌরসভায় না যাওয়ার অনুরোধ করেন এবং একটা প্রতিনিধি দলকে পৌরসভায় যাওয়ার আহবান জানান। তিনি নিজে প্রতিনিধি দলের সথে যাওয়ার আকাক্সক্ষা পোষণ করেন। এলাকাবাসীর পক্ষে জিল্লুর রহমান ভিটু কাউন্সিলর নয়নের অনুরোধে সাড়া দিয়ে পৌরসভায় অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, আমাদের প্রতিনিধি আমাদের মাঝে এসেছেন, অনুরোধ করছেন, আমাদের একজন হয়ে পৌর মেয়রের সাথে দরবার করতে চেয়েছেন। আমরা কাউন্সিলরের অনুরোধে ঘেরাও কর্মসূচি স্থগিত করছি। আমাদের দাবি পৌর মেয়র বাস্তবায়ন না করলে আমরা পৌরসভা আবার ঘেরাও করব। কাউন্সিলকে আমাদের সাথে পাব বলে আশা করছি।

জবাবে কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন বলেন, আমি আপনাদের সন্তান, আপনাদের প্রতিনিধি। আপনাদের ন্যায়সংগত সকল দাবির সাথে আছি থাকবো। ৭ নং ওয়ার্ড সব থেকে অবহেলিত। আপনারা সংগঠিত থাকুন আমাদের দাবি অবশ্যই বাস্তবায়িত হবে।

এরপর একটা প্রতিনিধি দল পৌরসভায় যায়। মেয়র ও সিও না থাকায় প্যানেল মেয়র রোকেয়া পারভিন ডলি স্মারকলিপি গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন, জিল্লুর রহমান ভিটু, আনিসুজ্জামান লিটিল, শুকুর আলী, সাঈদ নাসির আহমেদ শেফার্ড, রেজাউল করিম, মোস্তাক আহমেদ পারভেজ, রফিকুল ইসলাম প্রমুখ।

শেয়ার