পদ্মা সেতুর নাম জীবনানন্দ সেতু করার দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: পদ্মাসেতুর নাম কবি জীবনানন্দ দাশের নামে জীবনানন্দ সেতু নামকরনের দাবিতে সংবাদ সম্মেলেন করেছেন মাগুরার বঙ্গ আমার জননী আমার নামে একটি সংগঠন। এ দাবিতে আগামী ২০ মার্চ পদ্মা সেতুর উদ্দেশে যাত্রা করে পথিমধ্যে ফরিদপুর প্রেসক্লাবে একটি পথসভা করা হবে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আল আমিন, শংকর বিশ্বাস, অমিত মিত্র, সুরঞ্জিত বিশ্বস প্রমুখ।

লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি অনুপম ঘোষ বলেন, বাংলাদেশ একটি জায়গায় স্থিতি হয়ে নানা অগ্রগতি অর্জন ও উন্নয়ন দৃশ্যমান। দেশের সক্ষমতা ও অহঙ্কারের নতুন নাম হিসেবে উদ্বোধন হতে যাচ্ছে পদ্ম নদীর উপর নির্মিত পদ্মা বহুমুখী সেতু। যা সমগ্র বিশ্বের মধ্যে অন্যতম স্থাপনা হিসেবে স্বীকৃত হবে।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের দ্বারপ্রান্তে এসে দেশবাসীর মনে প্রশ্ন এ সেতুর নাম কি পদ্মা সেতুই থাকবে না কোন প্রখ্যাত ব্যক্তি বা মনীষীর নামে হবে। পদ্মা সেতুর নামকরণের বিষয়ে এখনো কোন চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পদ্মা সেতুর নামকরণ করার দাবি জানিয়েছেন কবি জীবনানন্দ সেতু। এ দাবি প্রতিষ্ঠিত করতে আগামী ২০ মে পদ্মা সেতু অভিমুখে যাত্রার ঘোষণা দিয়েছেন তারা। পদযাত্রাটি ফরিদপুর প্রেসক্লাবে যাত্রা বিরতি করবে ও পথসভা অনুষ্ঠিত হবে। এসে কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক কর্মীসহ সকল শ্রেণী পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।

শেয়ার