নয় সচিব পদে রদবদল, পদোন্নতি

সমাজের কথা ডেস্ক: প্রশাসনে রদবদলের অংশ হিসেবে আটটি মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে রদবদল এবং নতুন নিয়োগ দেওয়া হয়েছে; একই সঙ্গে নতুন চেয়ারম্যান পেয়েছে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক দুই প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির আদেশে এসব রদবদলের আদেশ দেওয়া হয়।

এদিন বদলির পাশাপাশি পদোন্নতি পয়েছেন চার অতিরিক্ত সচিব মর্যাদার কর্মকর্তারা।

আদেশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান করা হয়েছে। ১৯ মে বৃহস্পতিবার থেকে তার বদলির আদেশ কার্যকর হবে।

এছাড়া নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের সচিব করা হয়েছে।

আর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালকে আনা হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব করা হয়েছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এ.বি.এম. আমিন উল¬াহ নুরীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব করা হয়েছে, যা আগামী ৪ জুন থেকে কার্যকর হবে।

এদিন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব পদে আনা হয়েছে। একই দিনে তার পদায়ন কার্যকর হবে।

সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ফারহিনা আহমেদও। তাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ২২ মে থেকে তার বদলির আদেশ কর্যকর হবে।

আর কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাসানুজ্জামান কলে¬ালকে সচিব পদে পদোন্নতি দিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নিয়ে আসা হয়েছে। আগামী ১৪ জুন এই আদেশ কার্যকর হবে।

এছাড়া খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনকে সচিব পদে পদোন্নতি দিয়ে খাদ্য মন্ত্রণালয়ে নিয়ে আসা হয়েছে। তিনি আগামী ৮ জুন তারিখে নতুন কর্মস্থলে যোগ দেবেন।

শেয়ার