নারিকেলবাড়িয়া বাজারে অভিযান: বোতল খুলে সয়াবিন তেল ও বেশি দামে সার বিক্রি করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক: যশোরের ভোক্তা অধিকার সংরক্ষণ অদিফতর বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া বাজারে অভিযান চালিয়ে চার ব্যবসায়ীকে সাড়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে। বোতলজাত সয়াবিন তেল খুলে বিক্রি ও বেশি দামে টিএসপি সার বিক্রির অপরাধ ছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। বুধবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তার সহাকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

ভোক্তা অধিকারের অভিযানিক দল বুধবার বেলা ১১টায় নারিকেলবাড়িয়া বাজারে অভিযানে যায়। এ সময় মেসার্স তমা ট্রেডার্সে তল্লাশি করে বোতলজাত সয়াবিন তেল খুলে বিক্রি অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ অপরাধে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একই সময় ভূপতি এন্টারপ্রাইজে অভিযান চালায় ভোক্তার অভিযানিক দল। বেশি দামে টিএসপি সার বিক্রির অভিযোগের সত্যতা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।
এরপর অভিযানিক দল বাজারের ভাই ভাই স্টোরে অভিযান চালিয়ে বিদেশি পণ্যের গায়ে আমদানিকারকের স্টিকার না থাকায় মামলায় দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সবশেষে মা স্টোরে মূল্যতালিকা না থাকায় মামলা দিয়ে ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে বাজারে ভোজ্য তেলের ব্যবসায়ীদের গোডাউন পরিদর্শন ও ন্যায্য দামে ভোজ্য তেল বিক্রির তাগিদ দেয়া হয়। অভিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার