থাইল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সমাজের কথা ডেস্ক॥ শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ানোর গল্প লিখল বাংলাদেশ। স্বাগতিক থাইল্যান্ডকে গুঁড়িয়ে উঠল এশিয়ান গেমস হকি ডিসিপি¬নে বাছাইয়ের ফাইনালে। ওমানের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার উপলক্ষও পেল লাল-সবুজ জার্সিধারীরা।

থাইল্যান্ডের ব্যাংককে শনিবার দ্বিতীয় সেমি-ফাইনালে ৪-১ গোলে জিতেছে বাংলাদেশ। জোড়া গোল করেন আশরাফুল ইসলাম, একটি করে গোল রোমান সরকার ও রকিবুল হাসানের।

প্রথম সেমি-ফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়েছে ওমান। রোববার তাদের মুখোমুখি হবে বাংলাদেশ। গতবারের বাছাইয়ের ফাইনালে ওমানের কাছে ২-০ গোলে হেরেছিল তারা।

এবারের ফাইনালের ওঠার লড়াইয়ে দশম মিনিটেই বাংলাদেশকে চমকে দেয় থাইল্যান্ড। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে পুল ‘বি’-এর গ্র“প চ্যাম্পিয়ন হওয়া গোবিনাথান ইমানের দল পিছিয়ে পড়ে চানাচল রাঙ্গনিওমের ফিল্ড গোলে।

সমতার স্বস্তি বাংলাদেশ পায় ২২তম মিনিটে, রোমানের ফিল্ড গোলে। দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে ও তৃতীয় কোয়ার্টারের শুরুতে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করে দলকে চালকের আসনে বসান আশরাফুল।
গত এএইচএফ কাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ ৪৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় রকিবুলের ফিল্ড গোলে। সিঙ্গাপুরকে হারানো ম্যাচে একমাত্র গোলটি করেছিলেন তিনি।

ইন্দোনেশিয়াকে ৩-১ গোলে হারিয়ে বাছাই শুরু করেছিল বাংলাদেশ । গত মঙ্গলবার শ্রীলঙ্কাকে একই ব্যবধানে হারিয়ে এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করে দল। গ্র“পে নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়েছিল তারা।

গত ৬ মে হঠাৎ করে এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। ঠিক কবে নাগাদ হাংজোর আসর মাঠে গড়াবে, তার নিশ্চয়তা অবশ্য নেই।

শেয়ার