হামিদুল হক শাহীনের দ্বিতীয় মৌলিক গান ‘মধুর আবেশ’র শুভমুক্তি

হামিদুল হক শাহীনের দ্বিতীয় মৌলিক গান ‘মধুর আবেশ’র শুভমুক্তিনিজস্ব প্রতিবেদক ॥ আইডিয়া সমাজ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা যশোর সরকারি এমএম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীনের দ্বিতীয় মৌলিক গান ‘মধুর আবেশ’ আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছে। বৃহস্পতিবার বিকেলে প্রেসক্লাব যশোরের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে গানটি শ্রোতাদের জন্য উন্মুক্ত করা হয়। অতিথি হিসেবে অনুষ্ঠানে কেক কাটেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান।

দ্বিতীয় মৌলিক গান ‘মধুর আবেশ’র শুভমুক্তি উপলক্ষে ‘ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট, এডুকেশন এন্ড এচিভমেন্ট (আইডিয়া)’ এবং ‘বন্ধুমহল ব্যাচ-৯৯’র উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন যশোর এমএম কলেজ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপদক ড. খ. ম. রেজাউল করিম, সহযোগী অধ্যাপক মাহবুবা সুলতানা, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শাহজাহান কবীর, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ, প্রেসক্লাব যশোরের সমাজসেবা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তহীদ মনি, নবকিশলয় স্কুলের সহকারী শিক্ষক হাসান আলী প্রমুখ।

প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক আইডিয়া’র সুহৃদ হাবিবুর রহমান মিলনের সভাপতিত্বে বক্তব্য দেন, ‘মধুর আবেশ’ গানের শিল্পী হামিদুল হক শাহীন, সংগীত পরিচালক সুজন সুহৃদ ও অনুষ্ঠানের আহ্বায়ক নাহিদ শোভন।

দক্ষিণবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সরকারি এম এম কলেজ’র সহকারী অধ্যাপক মো. হামিদুল হক শাহীন আইডিয়া সমাজকল্যাণ সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। তিনি আইডিয়া যুব উন্নয়ন কেন্দ্র, আইডিয়া পিঠা পার্ক, উইনি এবং আইডিয়া স্পোকেন দ্যা গেইম মেথড- প্রতিষ্ঠা ও পরিচালনার পাশাপাশি, একজন সমাজসেবক হিসেবে তাঁর অনবদ্য পরিচিতি রয়েছে। এছাড়াও ভিন্ন আরেক জগতের পরিচিতি তাকে সারাদেশ ব্যাপী সমাদৃত করেছে তা হল- আপন মৌলিক গানের গায়ক, সুরকার, কোরিওগ্রাফার। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তার লেখা, সুর ও গাওয়া ২য় মৌলিক গান- “মধুর আবেশ” মুক্তি পেয়েছে। বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং ইউটিউব এ মুক্তির পর গানটি আলোড়ন সৃষ্টি করেছে। এর আগে তাঁর ১ম মৌলিক গান-নীল নয়না” মুক্তির পর সঙ্গীতাঙ্গনে যথেষ্ট প্রশংসা অর্জন করেছে।

শেয়ার