কর্মজীবী মায়ের সন্তানদের জন্য স্নেহালয় যশোর’র যাত্রা শুরু

12

নিজস্ব প্রতিবেদক॥ কর্মজীবী মায়ের সন্তানদের দেখাশোনার জন্য ব্র্যাকের চাইল্ড কেয়ার সেন্টার ‘স্নেহালয় যশোর’ যাত্রা শুরু করেছে। মঙ্গলবার শহরতলীর খোলাডাঙ্গায় ব্র্যাক লার্নিং সেন্টারে যাত্রা করা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপপরিচালক আনিছুর রহমান, ব্র্যাকের অ্যাডভোকেসি ইনোভেশন টেকনোলজি ও মাইগ্রেশনের সিনিয়র ডাইরেক্টর কেএএম মোরশেদ, সোসাল কম্পিলিয়ান্স এন্ড সেফগার্ডিং’র পরিচালক এসকে জেনেফা খানম জব্বার ও ব্র্যাকের লার্নিং সেন্টার অপারেশনের প্রধান বিমান চন্দ্র রায়।
বক্তব্য রাখেন ব্র্যাকের দাবি কর্মসূচির ডিভিশনাল ম্যানেজার রাজেশ কুমার সাহা, মাইক্রোফিন্যান্স’র (প্রগতি) সাফাতুর রহমান, ডিভিশনাল অ্যাকাউন্স ম্যানেজার নিয়ামুল আজিম খান, ব্র্যাকের যশোর জেলা সমন্বয়কারী আলমাসুর রহমান এবং লার্নিং সেন্টারের অপারেশন ম্যানেজার আব্দুর রহিম।
অনুষ্ঠানের প্রধান অতিথি যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, বাংলাদেশে উন্নয়ন যেটা হচ্ছে বা হয়েছে সেখানে সরকার, রাজনৈতিক নেতৃত্ব, জনপ্রতিনিধির ভূমিকা অগ্রগণ্য। সমন্বিতভাবে দেশটা এগিয়ে যাচ্ছে। আর পার্টনারশিপে যারা আছেন ব্র্যাক নিঃসন্দেহে প্রথম সারির। তিনি আরো বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়ন বাড়ছে। সবক্ষেত্রে মেয়েদের অংশগ্রহণ দৃশ্যমান। সেক্ষেত্রে সন্তান লালন পালন করা চ্যালেঞ্জ হয়ে দেখা যায়। ব্র্যাকের চাইল্ড কেয়ার সেন্টার হওয়ায় কর্মজীবী মায়েদের এগিয়ে যাওয়ার একটি ভালো সুযোগ। এর ফলে নারী নিশ্চিতে কর্মক্ষেত্রে দায়িত্ব পালন করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।