রাষ্ট্রপতি পদক ও আইজিপি ব্যাজ পেলেন যশোর পুলিশের ৭ সদস্য

নিজস্ব প্রতিবেদক॥ যশোর পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর ৭ জন সদস্য রাষ্ট্রপতি পদক ও আইজিপি ব্যাজ অর্জন করেছেন। ২০২০ ২১ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণসহ অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক ও ব্যাজ প্রদান করা হয়।

পিবিআই জানিয়েছে, পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন ২০২০ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণ সহ অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ‘‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’’ পুরস্কারে ভূষিত হয়েছেন।

পুলিশ পরিদর্শক (নি.) গাজী মো. মাহবুবুর রহমান ২০২০ সালে প্রশংসনীয় ও ভালকাজের স্বীকৃতি স্বরূপ আইজি ব্যাজ পুরস্কার পেয়েছেন। বর্তমানে তিনি যশোর জেলার মনিরামপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া পিবিআই যশোর জেলা ইউনিটে কর্মরত এসআই (নি.) স্নেহাশিস দাশ ২০২১ সালে প্রশংসনীয় ও ভালকাজের স্বীকৃতি স্বরূপ আইজি ব্যাজ পুরস্কার পেয়েছেন।

পুলিশ জানিয়েছে, যশোর জেলা হতে ২০২১ সালের গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল মো. বেলাল হোসাইন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পেয়েছেন।

এছাড়া পুলিশি সেবার মাধ্যমে পুলিশের ভাবমূর্তি উজ্জল করায় যশোর জেলা হতে বিভিন্ন পদমর্যাদার সর্বমোট চারজন পুলিশ সদস্য আইজিপি (ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ) ব্যাজ পেয়েছেন।

আইজিপি ব্যাজপ্রাপ্ত পুলিশ সদস্যগণ হলেন, পুলিশ পরিদর্শক(নি.) মো. মনিরুজ্জামান (সাবেক অফিসার ইনচার্জ কোতয়ালী মডেল থানা, যশোর), আইজিপি ব্যাজ (২০২০ সাল), জেলা গোয়েন্দা শাখার মফিজুল ইসলাম (২০২০ সাল), মনিরামপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান ও কনস্টেবল সোহেল মাতুব্বর আইজিপি ব্যাজ (২০২০ সাল)।

একই সাথে যশোর জেলা পুলিশ তিন ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে, (১) মাদকদ্রব্য উদ্ধারে ২০২০ সালে যশোর জেলা পুলিশ “খ” গ্রুপে ২য় স্থান অর্জন করেছে, (২) মাদকদ্রব্য উদ্ধারে ২০২১ সালে যশোর জেলা পুলিশ “খ” গ্রুপে ৩য় স্থান অর্জন করেছে, (৩) অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ২০২০ সালে যশোর জেলা পুলিশ “খ” গ্রুপে ২য় স্থান অর্জন করেছেন।

শেয়ার