পলাতক বানরের খোঁজে পুলিশের অভিযান

সমাজের কথা ডেস্ক॥ পালিয়ে যাওয়া বানরের খোঁজে পুলিশের অভিযানের বিরল এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের একটি রাজ্যে। পরীক্ষাগারে নেওয়ার পথে র্দুর্ঘটনার সময় পালিয়ে যাওয়া বানরকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ।

বিবিসি জানায়, একটি গাড়িতে করে ১০০ বানর নেওয়া হচ্ছিল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি পরীক্ষাগারে। করোনাভাইরাসের টিকা নিয়ে গবেষণার জন্য লম্বা লেজ বিশিষ্ট ম্যাকাকাস প্রজাতির বানরগুলোর চাহিদা আছে।

কিন্তু বানরগুলোকে যে ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিল সেটির সঙ্গে পেনসিলভানিয়ার মহাসড়কে একটি ডাম্প ট্রাকের সংঘর্ষ হয়। ওই ঘটনায় কেউ হতাহত না হলেও সুযোগ বুঝে পালায় চারটি বানর।

সেই বানরগুলোকেই খুঁজে পেতে অভিযানে নামে পুলিশ। অনেক খোঁজাখুঁজির পর তিনটিকে পাওয়া গেছে। তবে একটি অধরাই থেকে যায়। সেটির খোঁজ এখনও চলছে বলে জানিয়েছেন পেনসিলভানিয়ার রাজ্য পুলিশ ট্রুপার আন্দ্রিয়া।

এনবিসি নিউজকে তিনি বলেন, গাড়িতে ১০০ বানর বহন করা হচ্ছিল। দুর্ঘটনার সময় সেগুলোর কয়েকটি পালিয়ে যায়। পরে পুলিশ একটি বানরকে পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে।

তবে মানুষকে সেটি খোঁজাখুঁজি করা কিংবা ধরার চেষ্টা করতেও মানা করা হয়েছে, বরং প্রাণীটিকে কোথাও দেখা গেলে তৎক্ষণাৎ ৯১১ নম্বরে ফোন করে জানাতে বলা হয়েছে।

শেয়ার