এমএমডিএফ’র আয়োজনে যশোরে মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

‘যুক্তির আলিঙ্গনে মুক্ত করি অজ্ঞতার জট’ এই স্লোগানকে সামনে রেখে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশের আয়োজনে মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক, এমএমডিএফবিডি’র উপদেষ্টা মবিনুল ইসলাম মবিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সম্পাদক ও এমএমডিএফবিডি’র উপদেষ্টা এস এম তৌহিদুর রহমান। আরো উপস্থিত ছিলেন এমএমডিএফবিডি’র প্রতিষ্ঠাতা জহির ইকবাল ও চেয়ারম্যান বায়জিদ মাহামুদ অভি।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এমএমডিএফবিডি’র সভাপতি শ্রাবনী আক্তার বন্যা। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘এমএমডিএফ বিডি দারুন কাজ করে চলেছে শিক্ষার্থীদের জন্য। বর্তমানে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক বইয়ের পাশাপাশি এই ধরনের কার্যক্রমে যুক্ত থাকা উচিত। আমি নিজেও স্কুল জীবনে একজন বিতার্কিক ছিলাম। এখন প্রশাসনিক কাজে এসেও আমি এর লাভ উপলব্ধি করতে পারি। বড় বড় রাষ্ট্রগুলোতে বিতর্ক বহুলভাবে প্রচলিত আছে। এমএমডিএফবিডি কে ধন্যবাদ শিক্ষার্থীদের নিয়ে প্রতিনিয়ত এধরনের আয়োজন করার জন্য।’ মাদক বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় এমএমডিএফ বিডি’র দুটি দল অংশগ্রহণ করেন। আয়েশা আনজুম এর নেতৃত্বে পক্ষ দলের ১ম বক্তা ছিলেন সাদিকা, ২য় বক্তা ছিলেন আখলাক ইসলাম তামিম। আশফাকুর রহমান এর নেতৃত্বে বিপক্ষে দলের ১ম বক্তা ছিলেন অদ্রিব ইসলাম, ২য় বক্তা ছিলেন রাফিদা পুষ্পিতা।

সামান্য নম্বরের ব্যবধানে বিপক্ষ দল বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন এবং শ্রেষ্ঠ বক্তার গৌরব অর্জন করেন আশফাকুর রহমান প্রাপ্তি। বিতর্ক প্রতিযোগিতা শেষে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ান ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন এমএমডিএফবিডি’র সহ-সভাপতি সুমনা ইসলাম। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার