যশোর শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ॥ শুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক॥ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরের নবাগত চেয়ারম্যান অধ্যক্ষ প্রফেসর ড. আহসান হাবিব গতকাল যোগদান করেছেন। এদিন তিনি কনফারেন্স রুমে বোর্ড কর্মকর্তা ও বিভিন্ন স্কুল-কলেজ প্রধানদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বিদায়ী বোর্ড চেয়ারম্যান প্রফেসর ডা. মোল্লা আমীর হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি।

শুভেচ্ছা বিনিময় ও দায়িত্বভার গ্রহণকালীন উপস্থিত ছিলেন-বোর্ডের বিদায়ী সচিব প্রফেসর এ এম এইচ আলী আর রেজা, যশোর সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত প্রফেসর ড. মিয়া আব্দুর রশিদ, নতুনহাট কলেজের অধ্যক্ষ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি মোয়াজ্জেম হোসেন, অভয়নগর শিক্ষক সমিতির উপদেষ্টা অধ্যক্ষ রবিউল হাসান, চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুস্তানিছুর রহমান, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি দেলোয়ার হোসেন, যশোর জেলার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বুলবুল।

সভা শেষে বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যানকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ফুলেল শুভেচ্ছা জানান- যশোর সরকারি মহিলা কলেজের শিক্ষকবৃন্দ, স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষক পরিষদ, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সভাপতি সোলজার রহমান, সম্পাদক আব্দুল হালিম, আব্দুস সালাম, বেসরকারি কলেজ শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদের পক্ষে অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, জয়ন্ত কুমার বিশ^াস, নজরুল ইসলাম বুলবুল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, স্বাধীনতা শিক্ষক সমিতি খুলনা সভাপতি দেলোয়ার হোসেন, স্বাধীনতা শিক্ষক সমিতি চুয়াডাঙ্গার সভাপতি ফজলুর রহমান, স্বাধীনতা শিক্ষক সমিতি মেহেরপুরের সাধারণ সম্পাদক আলীফ হোসেন, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জে এম ইকবাল হোসেন, সদরের ইছালী মডেল কলেজের অধ্যক্ষ নূরে আলম সিদ্দিকী মিলন, প্রধান শিক্ষক পরিষদের সভাপতি আব্দুস সবুর খান, ঝিকরগাছা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসমত আরা পারভীন, খুলনা দিঘলিয়া সিনহাটি ডিগ্রি কলেজ, যশোর শিক্ষাবোর্ড কর্মচারী শ্রমিকলীগের সভাপতি মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক রাকিব হাসান, কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান, কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি কামাল হোসেন, যুগ্ম সম্পাদক মুজিবুল হকসহ শিক্ষকবৃন্দ।

প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ৩৬টি চেক জালিয়াতির মাধ্যমে ৭ কোটি টাকা লোপাটের ঘটনায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এএমএইচ আলী আর রেজাকে ওএসডি করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছিলো, রাষ্ট্রপতির আদেশক্রমে এই দুই কর্মকর্তাকে যশোর শিক্ষাবোর্ড থেকে প্রেষণে প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে সংযুক্ত করা হয়েছে। একই সময়ে অপর এক আদেশে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. আহসান হাবিবকে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং রাজশাহী শহীদ এ এইচ এম কামারুজ্জামান সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক সরকারকে সচিব হিসেবে নিযুক্ত করা হয়।

শেয়ার