চৌগাছায় এম আহমদ আলী সাহিত্যরত্নের স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক, চৌগাছা (যশোর)॥ যশোরের চৌগাছায় এম আহমদ আলী সাহিত্যরতেœর মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রোববার বিকেলে চৌগাছা প্রেসক্লাব কার্যালয়ের সভাকক্ষে দিনটি উপলক্ষে স্মরণসভা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরীর সভাপতিত্বে ও কবি শাহিন মাহবুবের সঞ্চালনায় স্মরণ সভায় আলোচনা করেন চৌগাছা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ জাহিদুর রহমান বকুল, সাবেক উপাধ্যক্ষ কবি আব্দুস সালাম, সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সাবেক সহকারী অধ্যাপক আনন্দ মহন বিশ্বাস, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, দৈনিক যশোর বার্তার প্রকাশক ও সম্পাদক শিহাব উদ্দিন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি বাবলুর রহমান, কবি ও লেখক মুন্সি সাগর, আবু জাফর, কবি ও সাংবাদিক খলিলুর রহমান জুয়েল, কবি আব্দুর রহিম, মিজানুর রহমান, ফারুক আহমেদ, এম হাসান মাহমুদ, কবিরুল ইসলাম প্রমুখ। স্মরণসভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এম আহমদ আলী সহিত্যরতœ ১৯০৫ সালে যশোরের চৌগাছার কয়ারপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি শিক্ষকতা, সাংবাদিক, সাহিত্যচর্চা এবং সমাজসেবায় নিযুক্ত ছিলেন। ১৯৯১ সালের আজকের দিনে তিনি মৃত্যুবরণ করেন।

শেয়ার