চূড়ান্ত পর্যায়ে প্রেমবাগে ইউপি চেয়ারম্যানের সম্পদ বিবরণী প্রকাশ

সুশাসন প্রতিষ্ঠায় “স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠন” এই লক্ষ্যে অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নে “স্থানীয় জনপ্রতিনিধিদের আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ জোরদারকরণ” প্রকল্পের অধীনে উক্ত ইউনিয়ন চেয়ারম্যানের ২য় এবং চূড়ান্ত পর্যায়ে আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) প্রেমবাগ ইউনিয়ন পরিষদের সভা কক্ষে “দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায়” ও “রাইটস যশোর” এর বাস্তবায়নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মফিজ উদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিভিল সোসাইটি গ্রুপের সভাপতি সৈয়দ আব্দুল হাকিম।
আগামীতে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের কেমন দেখতে চাই এর জবাবে অংশগ্রহণকারীরা বলেন, ভবিষ্যৎ জনপ্রতিনিধিদের সৎ, দুর্নীতিমুক্ত এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় দেখতে চাই। যেখানে জন অধিকার নিশ্চিত হবে। এছাড়াও জনগণ যেন তাদের সেবা পায় সেক্ষেত্রে জনগণ ও জনপ্রতিনিধিদের মধ্যে সুসম্পর্ক নিশ্চিত করতে হবে।
উক্ত সভায় দ্বিতীয় পর্যায়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মেয়াদকালীন শেষ সময়ের সম্পদের বিবরণ প্রকাশ করা হয়। এর আগে গত ০৬ সেপ্টেম্বর উক্ত ইউনিয়নে ১ম পর্যায়ে সম্পদ বিবরণ নেয়া হয়। এই দুই বিবরণ পর্যালোচনা করে আগামী ডিসেম্বর মাসে মিডিয়ার মাধ্যমে জনগণকে অবগত করা হবে।
ইউপি সদস্যগণ সভায় উল্লেখ করেন যে, রাইট্?স যশোর এর এই উদ্যোগ অন্যান্য ইউনিয়নেও পরিচালনা হওয়া দরকার। সাথে সাথে এর কার্যক্রম মেয়াদ বৃদ্ধির ব্যাপারেও মতামত দেন তারা।
এ সময় আরও উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়ন এর সিভিল স্যোসাইটি গ্রুপ এর সহ সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, ইউপি সদস্য মো. শাহাদাত হোসেন, আব্দুস সাত্তার, মিনা বেগম, হালিমা পারভিন, সওকত আলী এবং ইউনিয়ন সচিব মো. মোরশেদ আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, রাইটস যশোর এর প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলাম এবং প্রোগ্রাম অফিসার মো. আবু সাঈদ। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার