মণিরামপুরে নৌকার নির্বাচনী অফিসে ভাঙচুর ও আগুন দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর ॥ মণিরামপুর উপজেলার ৬নং সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নৌকার নির্বাচনী অফিসে রাতের কোন এক সময় অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অজ্ঞাতদের আসামি করে নির্বাচন কমিশন ও থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বৃহষ্পতিবার রাতের কোন এক সময় নৌকার প্রার্থী আলহাজ্জ্ব এয়াকুব আলী গাজীর নির্বাচনী অফিসে আগুন দেয়া হয়। এসময় অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ ব্যানার পুড়িয়ে ও ভাংচুর চালিয়ে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
সদর ইউপি নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আলহাজ্জ্ব এয়াকুব আলী গাজী জানান, বৃহষ্পতিবার ভোর রাতে স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা এই ভাংচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানারসহ নৌকা প্রতিকের পোস্টার, লিফলেট ও যাবতীয় আসবাবপত্রের বেশির ভাগ অংশই পুড়ে ছাই হয়ে গেছে। প্রতিপক্ষ প্রার্থীরা পরাজয় নিশ্চিত জেনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নির্বাচন বানচালের চেষ্টায় এমন ঘটনা ঘটিয়েছে। তিনি ঘটনার তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।
এ ঘটনায় নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্জ্ব এয়াকুব আলী গাজী বাদী হয়ে অজ্ঞাত আসামি করে নির্বাচন কমিশন ও থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানার অফিসার ইনচার্জ নূরে আলম সিদ্দীকি জানান, সকালে নৌকার নির্বাচনী কার্যালয় ভাংচুর ও অগ্নি সংযোগের খবর পেয়ে সাথে সাথে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। এ বিষয়ে অভিযোগ হয়েছে এবং তদন্ত করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেনসহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

শেয়ার