নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ঝিনাইদহে প্রশাসন ও মহিলা অধিপ্তরের মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ঝিনাইদহে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ জেলা শহরের পায়রা চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সরকারি নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ এনএম শাহজালাল, নারিকেলবাড়ীয়া আমেনা খাতুন ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, ডাস এর পরিচালক চন্দনবসু মুক্ত, মহিলা অধিদপ্তরের সোহেল রানা, ময়না খাতুন, সাজ্জাদ আহমেদ ও ওয়েলফেয়ার এফোর্টস (উই) এর শরিফা খাতুন উপস্থিত মানববন্ধনে অংশ নেন। এছাড়া বে-সরকারি উন্নয়ন সংস্থার মধ্যে এইড, ব্র্যাক, শিশু নিলয় ফাউ-েশন, সিও, ডাস, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ও সিবিও সংগঠন মানবাধিকার নাট্য পরিষদ, মানবাধিকার নারী দল, মানবাধিকার সুরক্ষার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন নারীর উপর যৌন নিপীড়নকে অপেক্ষাকৃত কম ভয়াবহ মনে করে একে উপেক্ষা না করা, এর বিরুদ্ধে অনমনীয় ও জোরালো সামাজিক অবস্থান নির্মাণ করা, যৌন নিপীড়ন প্রতিরোধ ও প্রতিকারে প্রচলিত আইনের সংস্কার ও যুগোপযোগী করতে হবে। তার জন্য নারী-পুরুষের ঐক্যবদ্ধ হওয়াটাও জরুরী বলে মনে করেন বক্তারা।
মানববন্ধন শেষে নারী ও শিশু ধর্ষণ ও যৌন সহিংসতা আশঙ্কাজনক হারে বৃদ্ধি ও ন্যায় বিচার না হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পেশ করা হয়।

শেয়ার