যশোরে সশস্ত্র বাহিনী দিবস উদ্‌যাপিত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে সশস্ত্র বাহিনী দিবস উদ্যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার বিকেলে যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্যদের সাথে নিয়ে ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ নূরুল আনোয়ার এবং বিএএফ মতিউর রহমান ঘাঁটির এয়ার অফিসার কমান্ডার এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী বেলুন উড়িয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে যশোর-৬ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, মাগুরা-২ আসনের এমপি বীরেণ শিকদার, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই ও ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আযম খাঁন চঞ্চল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানসহ ঊর্ধ্বতন সামরিক-অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা এবং মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেজর জেনারেল মোহাম্মদ নূরুল আনোয়ার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁর নেতৃত্বে পরিচালিত মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর বীরত্বগাঁথা ও আত্মত্যাগের বিষয়টি সকলের মাঝে তুলে ধরেন।

দিবসটি উদ্যাপন উপলক্ষে সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদসহ সকল ইউনিট মসজিদসমূহে দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ উপলক্ষে সদর দপ্তর ও ইউনিটসমূহে জাতীয় পতাকা উত্তোলন, বিশেষ প্রীতিভোজ এবং যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশনসহ বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
এছাড়া, যশোর ও জাহানাবাদ সেনানিবাসের সেনাবাহিনী পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সশস্ত্র বাহিনীর ওপর আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিন সকালে ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ নূরুল আনোয়ার মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর শহিদ সদস্যদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ ‘রক্তঋণ’-এ পুষ্পস্তবক অর্পণ করেন।

শেয়ার