পুটখালীর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাছিরের ৫ সমর্থক ৯ বোমা ও সরঞ্জামসহ আটক

নিজস্ব প্রতিবেদক॥ যশোরের শার্শা উপজেলার পুটখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাসিরের সমর্থকরা নির্বাচনে আধিপত্য বিস্তারের জন্য সহিংসতা সৃষ্টি করার লক্ষ্যে বোমা তৈরির সময় ৫ সমর্থককে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর ১ টার সময় বারোপোতা এলাকা থেকে ৯টি বোমা ও বোমা তৈরির মসলাসহ ৫ জনকে আটক করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ। আটককৃতরা হলো, বেনাপোল পোর্ট থানাধীন বারোপোতা গ্রামের আলী হোসেনের ছেলে জাহিদ হাসান (২২), একই গ্রামের গোলাম হোসের ছেলে আলাউদ্দিন (৩৫), সমির উদ্দিনের ছেলে সজিব (২৮), তোয়াফজলের ছেলে আজগর (৫০)। বাকি একজনের পরিচয় এখনো নিশ্চত হতে পারিনি পুলিশ।

বেনাপোল পোর্ট থানার এসআই রোকনুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোল পোর্ট থানাধীন বালুন্ডা গ্রামে আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে গোল্ড নাসির ওরফে গরু নাসির হিসাবে পরিচিত নাসির উদ্দিন এলাকায় অধিপত্য বিস্তার করার জন্য তার সমার্থকরা এলাকায় বোমা ও বিস্ফোরক দ্রব্য তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে বারোপোতা-মহিষাডাঙ্গা গ্রামে অভিযান পরিচালনা করে। এসময় একটি বাশ বাগানের ভিতর কিছু সন্ত্রাসী বোমা তৈরির সময় ৯ বোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির সারঞ্জাম উদ্ধার করা হয়। আটক করা হয় ৫ জনকে।

এবিষয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতরা পুলিশ হেফাজতে আছে। বিষয়টি আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে এলাকায় অধিক পুলিশ ফোর্স মোতায়ন করা হয়েছে।

শেয়ার