শার্শার ডিহি ইউনিয়ন পরিষদ নির্বাচন ॥ নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে স্বতন্ত্র চারজনের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ॥ আসন্ন যশোরের শার্শার ডিহি ইউনিয়ন পরিষদে নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র চার প্রার্থীর প্রচারণায় বাধা প্রদান, হুমকি, ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ওই ইউনিয়নের চার স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনী এলাকায় ভোটারের কাছে ভোট প্রার্থনায় একে অপরে বিপক্ষে অবস্থান নিলেও; শুধুমাত্র নির্বাচন সুষ্ঠু পরিবেশ চাইতে তারা একসাথে সংবাদ সম্মেলন করছেন বলে দাবি করেন। তারা প্রশাসনের কাছেও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান।

তবে স্বতন্ত্র প্রার্থীদের এসব অভিযোগ গতানুগতিক বলেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীক পাওয়া প্রার্থী আসাদুজ্জামান মুকুল। তিনি সাংবাদিকদের বলেন, সকল প্রার্থীরাই শান্তিপূর্ণ পরিবেশে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনে হেরে যাবে বুঝতে পেরে তারা নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে নানান অভিযোগ তুলেছেন।

লিখিত বক্তেব্যে অভিযোগ করা হয়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ডিহি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ২৮ নভেম্বর। প্রতীক নিয়ে এই ইউনিয়নে ৪ প্রার্থী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। নির্বাচনী এলাকায় প্রার্থীদের পোস্টার, ফেস্টুন আর প্রচারণায় জমজমাট হয়ে উঠেছে। তবে এই নির্বাচনে ভোটগ্রহণের দিন যত ঘনিয়ে আসছে ততই নৌকা প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান মুকুল স্বতন্ত্র প্রার্থীদের প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে। একই সাথে স্বতন্ত্র প্রার্থীদের নেতাকর্মীদের বাড়িতে যেয়ে তাদের ভয়ভীতি প্রদর্শন করে আসছে। তাদের কর্মীরা যাতে নির্বাচনে প্রচার-প্রচারণা না করতে পারে সেকারণে শার্শার পাশের উপজেলা ঝিকরগাছা ও চৌগাছার সন্ত্রাসী এনে হুমকি এবং ভোট গ্রহণের আগের দিন রাতে বোমাবাজি করে ব্যালট পেপারে নৌকার সিল মারবে এমনটি প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন নৌকার প্রার্থী। নির্বাচন সুষ্ঠুভাবে সকল প্রার্থী তাদের প্রচার-প্রচারণা যাতে চালাতে পারে, সেকারণে প্রশাসনের টহল বাড়ানোর দাবি জানিয়েছেন প্রার্থীরা। একই সাথে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ভোটের আগের দিন ব্যালট পেপার কেন্দ্রে না পাঠিয়ে ভোট গ্রহণের দিন ভোরে পাঠানোর অনুরোধ জানিয়েছেন সংবাদ সম্মেলন করা প্রার্থীরা। সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল ও আওয়ামী লীগ কর্মী ইয়াসিন আরাফাত প্রমুখ।

শেয়ার