রায়পুরে বিল্লালের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ বাঘারপাড়ার রায়পুর ইউপি নির্বাচনে বিল্লালের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন করেছে রায়পুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ। বুধবার দুপুরে বাঘারপাড়া চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন হয়।
মানববন্ধনে অংশগ্রহণকারী বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী বলেন, ইউপি নির্বাচনে রায়পুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রাজাকার পুত্র বিল্লাল হোসেন। তারা স্বপরিবারে রাজাকার ছিলো। তার বাবা মোহাম্মাদ আলী মুক্তিযুদ্ধের সময়ে পিচ কমিটির চেয়ারম্যান ছিলেন। তার বড় ভাই শাহাদাৎ হোসেন ছিলেন চিহ্নিত রাজাকার। মেঝো ভাই মোশারেফ হোসেন অনেক মুক্তিযোদ্ধাকে নৃশংসভাবে হত্যা করেছে। মোশারেফ হোসেন ওই সময়ে আল-বদর বাহিনীর প্রধান ছিলো।

তিনি আরো বলেন, উপজেলা কমিটি থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় বিল্লাল হোসেনকে রাজাকার পুত্র বলে সুপারিশও করা হয়েছিলো। তার পরও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড তাকে নৌকা প্রতীক দিয়েছে।

রায়পুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের বিপক্ষের লোককে নৌকা দিলে এর থেকে লজ্জাজনক আর কিছুই নেই মুক্তিযোদ্ধাদের কাছে। আমরা চাইনা কোন রাজাকার পুত্র আমাদের জনপ্রতিনিধি হোক। একই এলাকার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী বলেন, রাজাকার পুত্রকে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে মুক্তিযোদ্ধাদের মেরে ফেলা হোক। কারণ জীবনের মায়া ত্যাগ করে দেশ স্বাধীন করবে মুক্তিযোদ্ধারা আর আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাবে রাজাকার বংশীয়রা, এটা কখনোই সহনীয় না। মানববন্ধনে এসময় আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীন, নওশের আলী, ইরাদত হোসেন, ছাত্রলীগ সভাপতি বায়েজিদ হোসেন প্রমুখ।

শেয়ার