সাতক্ষীরায় সংখ্যালঘুর সম্পত্তি দখল ও খুন জখমের হুমকি

সাতক্ষীরা প্রতিনিধি॥ সাতক্ষীরা সদর উপজেলার মাগুরা গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পত্তি দখলের উদ্দেশ্যে মারপিট খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন মাগুরা গোপিনাথপুর গ্রামের মৃত সতিশ চন্দ্র সরদারের ছেলে ভুক্তভোগী বলাই সরদার।
লিখিত বক্তব্যে তিনি বলেন, সাতক্ষীরা সদরের মাগুরা মৌজায় ৯৮১ নং খতিয়ানে ৬০২+৬৫৭, ৬৫৮সহ মোট ১০টি দাগ ৩ একর ৪৩ শতক জমি রয়েছে। এরমধ্যে ৬০২, ৬৫৭ ও ৬৫৮ দাগে ৮৬ শতক জমির মধ্যে আমার ৪৩ শতক জমি রয়েছে। যার এসএ মলিক আমার দাদা হরিচরণ সরদার। সেমতে আমি পৈত্রিক সূত্রে ওই ৪৩ শতক জমির মালিক। তিনি বলেন, কালিগঞ্জ উপজেলার রহমতপুর গ্রামের মৃত আছির উদ্দীনের ছেলে আতিয়ার রহমান একই মৌজায় বিগত ২৯ নভেম্বর ১৯৯৫ ইং তারিখে ১০৫৮ নং দলিলে ও বিগত ২১ জানুয়ারি ১৯৯৬ ইং তারিখে ৮১৬ নং দলিলে ৬৫৭ ও ৬৫৮ দাগের ৭৪ শতক জমির মধ্যে আমার ভিন্ন শরিক হাজু সরদার ও বুলু সরদারের নিকট হতে ৩৭ শতক জমি ক্রয় করেন। অথচ তিনি তার ক্রয়কৃত ৩৭ শতক জমির সাথে আমার ৪৩ শতক জমিও ভোগ দখল শুরু করেন। এরপর তিনি আমার ৩৭ শতক জমিসহ মোট ৭৪ শতক জমি ৪টি দলিলে ৪ জনের কাছে হাত বদল করেন। এরপর ৫ম দলিলে তিনি আবারও তা নিজ নামে ক্রয় করেন।
তিনি আরো বলেন, আমার বাবা সতিশ চন্দ্র সরকার বহুবার উল্লেখিত ব্যক্তিকে তফশিল জমি মাপজরিপ করার জন্য অনুরোধ করিয়াছিলেন। উল্লেখিত আতিয়ার রহমান কোন আইন কানুনের তোয়াক্কা না করে গায়ের জোরে তফশিল জমি ভোগ দখল করছেন। তার অত্যাচারে অতিষ্ট হয়ে একপ্রকার পাগল প্রায় হয়ে আমার বাবা সতিশ চন্দ্র মৃত্যুবরণ করেন। পিতার মৃত্যুর পর উল্লেখিত আতিয়ার তার বাহিনী নিয়ে আমার বসতবাড়ি ভাংচুর করে তদস্থলে জোরপূর্বক মুরগির ফার্ম তৈরি করেছেন। এমতাবস্থায় আমি ও আমার বৃদ্ধা মাতা দেশত্যাগের সিদ্ধান্ত নিই। এ সময় স্থানীয় গণ্যমান্য লোকজন বাঁধা দেন এবং পাশর্^বর্তী স্থানে একটি বসতঘর নির্মাণ করে বসবাস করার পরামর্শ দেন। আমরা সেখানে একটি কুড়ে ঘর তৈরি করে বসবাস শুরিু করি। আতিয়ার রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে নিরুপায় হয়ে স্থানীয়দের পরামর্শে অতিকষ্টে তফশিল জমি মাপ জরিপ করার জন্য একাধিবার আমিন আনা হয়। অথচ আতিয়ার রহমান তফশিল জমি মাপ জরিপ না করে আমাকে ও আমার বৃদ্ধা মাতাকে খুন জখমের হুমকিসহ ভারতে তাড়িয়ে দেয়ার হুমকি দেন।
সংবাদ সম্মেলনে তিনি আতিয়ার রহমানের অপকৌশল থেকে তার পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার