কালিগঞ্জে রাজাকারপুত্রকে নৌকার প্রার্থী করার প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি॥ ‘তিনি একজন রাজাকারের পুত্র, আওয়ামী লীগের সাধারণ সদস্যও নন’ এমন একজন ব্যক্তি গাজি শওকত। অথচ তাকেই চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এতে বিক্ষুব্ধ হয়ে মানববন্ধন করেছেন দলীয় নেতাকর্মীসহ এলাকাবাসী। বিতর্কিত এই মনোনয়ন বাতিলসহ তার মনোনয়নের জন্য সুপারিশকারী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে।

রোববার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের সিকান্দারপুর বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তাপস মন্ডল, আবুবকর গাইন, বিশ^জিত ঘরামি, শেখ আমিনুল ইসলাম, সুদর্শন সরকার প্রমুখ।
তারা বলেন-ইউনিয়নের তৃণমূল এবং উপজেলা পর্যায় থেকে সজল মুখার্জির নাম ১ নম্বরে সুপারিশ করা হলেও চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে গাজি শওকত হোসেনকে। গাজি শওকত আওয়ামী লীগের সাধারণ সদস্য নন, তিনি আ’লীগ অফিসেও আসেননি কোনোদিন। তার বাবা গাজি খোরশেদ আলম মুক্তিযোদ্ধাদের তৈরিকৃত তালিকায় একজন রাজাকার। অথচ তার ছেলের হাতে নৌকা প্রতীক তুলে দেয়ার ঘটনায় ফুঁসে উঠেছেন এলাকাবাসী।

৭২ ঘন্টার আলটিমেটাম দিয়ে তারা এই মনোনয়ন বাতিল এবং আওয়ামীলীগের সাতক্ষীরা জেলার ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি না মানা হলে তারা সবাই আওয়ামী লীগ থেকে পদত্যাগ করবেন বলে ঘোষণা দেন।

শেয়ার