যশোরে চাকুসহ আটক ৯ কিশোরকে শর্তসাপেক্ষে মুক্তি

নিজস্ব প্রতিবেদক॥ চাকুসহ আটক ৯ কিশোর গ্যাং সদস্যকে শর্তসাপেক্ষে মুক্তি দিয়েছে পুলিশ। গতকাল বুধবার বিকেলে মুছলেকা নিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় মুক্তি দেয়া হয়। আটককৃতরা হলো, শহরের বারান্দীপাড়ার ইকবাল হোসেনের ছেলে সাবিবর হোসেন (১৮), ইউসুফ আলীর ছেলে শরিফুল ইসলাম (১৮), সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের শাহীনের ছেলে সিয়াম (১৭), শহরতলীর ঝুমঝুমপুর নিরিবিলি পাড়ার মৃত আলমগীর সিকদারের ছেলে সজিবুল ইসলাম (১৮), মৃত ফারুক হোসেনের ছেলে টিপু সুলতান (১৮), সিদ্দিক হোসেনের ছেলে ফেরদৌস (১৮), বিরামপুর কালীতলার সৈয়দ আবু তাহেরের ছেলে রাবিব হোসেন (২৫), বিরামপুর পাগলাদহ এলাকার সিরাজুল ইসলামের ছেলে আরিফ হোসেন (২০) এবং একই এলাকার মৃত মাহবুব হোসেনের ছেলে প্লাবন হোসেন (২০)।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, গত মঙ্গলবার থেকে বুধবার সকাল পর্যন্ত শহরের বারান্দীপাড়া, বিরামপুর কালীতলা ও আরবপুর এলাকায় অভিযান চালিয়ে তিনটি চাকুসহ কিশোর গ্যাং এর ওই ৯ সদস্যকে আটক করা হয়েছিল। কিন্তু খোঁজ খবর নিয়ে জানা গেছে ৯ জনই প্রথম পুলিশের হাতে আটক হয়েছে। ফলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে এবং তাদের বয়স বিবেচনা করে সংশোধন হওয়ার একটি সুযোগ দেয়া হয়েছে।

তিনি আরো বলেছেন, প্রত্যেকের অভিভাবকদের থানায় ডেকে এনে কিছু শর্ত দিয়ে মুচলেকা নিয়ে মুক্তি দেয়া হয়েছে। শর্ত অনুযায়ী প্রত্যেকের অভিভাবক মুচলেকায় স্বাক্ষর করবেন। প্রতি শুক্রবার সন্ধ্যার পর অভিভাবকরা তাদের সন্তানদের থানায় এনে হাজিরা দেয়াবেন। তারা যাতে স্বাভাবিক চলাফেরা করে, আচরণ ভাল করে সেই ব্যবস্থা নিবেন অভিভাবকরা।

শেয়ার