পথ চলার ১৪ বছরে দৈনিক সমাজের কথা

নিজস্ব প্রতিবেদক॥ পথ চলার ১৩ বছর পূর্ণ করলো যশোর থেকে প্রকাশিত দৈনিক সমাজের কথা। ‘মানুষের কল্যাণে’ শ্লোগান নিয়ে পত্রিকাটির যাত্রা শুরু হয়। দীর্ঘ এই পথ চলায় পত্রিকাটি দেশে-বিদেশে ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ সব ঘটনা পাঠকদের সামনে তুলে ধরার চেষ্টা করেছে। পাশাপাশি সমাজের দর্পণ হিসেবেও দক্ষিণাঞ্চলসহ গোটা দেশের দৃশ্যত ঘটনা শুধু নয়; এর পিছনের খবরও তুলে ধরতে সচেষ্ট রয়েছে।
সময়ের পথ পরিক্রমায় আবারও ফিরে এসেছে ১৩টি বছর আগের সেই দিনটি। তৎকালীন এই দিনেই শুরু হয়েছিল পত্রিকাটি ছাপা। তাই জন্মদিনের এই দিনটি ঘিরে অন্যরকম আবেগ-ভালবাসা প্রকাশ করেন পাঠক ও শুভাকাক্সক্ষীরা। যদিও করোনা মহামারি পরিস্থিতি কারণে এবছরও থাকছে না প্রতিষ্ঠাবার্ষিকীর কোনো জমকালো আয়োজন। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুধুমাত্র আজ বিকালে থাকছে মিলাদ, দোয়া অনুষ্ঠান, কেক-কাটা ও মিষ্টি মুখের ব্যবস্থা। আছরের নামাজের পর এসব কার্যক্রম শুরু হবে।
প্রতিষ্ঠাবার্ষিকীর আজকের এই অনুষ্ঠানে পত্রিকার পাঠক, বিজ্ঞাপনদাতা, এজেন্ট, হকার ও শুভানুধ্যায়ীদের বিন¤্র আমন্ত্রণ জানানো হয়েছে। দৈনিক সমাজের কথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শাহীন চাকলাদার এমপি তাদের সমগ্র আয়োজনে শামিল হতে অনুরোধ জানিয়েছেন।
২০০৮ সালের আজকের এই দিনে মানুষের কল্যাণে সত্য প্রকাশের প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করে দৈনিক সমাজের কথা। প্রথমে সাদাকালোয় প্রকাশিত হলেও পাঠকের চাহিদা বিবেচনায় অল্পদিনেই পত্রিকাটি চার রঙের প্রকাশনায় আসে। সময়ের প্রয়োজনে প্রিন্ট ভার্সনের পাশাপাশি চালু হয়েছে দৈনিক সমাজের কথা’র অনলাইন ভার্সন। আছে ই-পেপারও। এখন পৃথিবীর যে কোন প্রান্ত থেকে পাঠক পড়তে পারছেন তাদের প্রিয় পত্রিকাটি।
আত্মপ্রকাশের লগ্ন থেকেই সমাজের অবহেলিত আর বঞ্চিত মানুষের পাশে থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নিরন্তর ভূমিকা রাখার চেষ্টারত রয়েছে পত্রিকাটি। সমাজের অন্যায়, অসংগতি, সম্ভাবনার নানা দিক যেমন পত্রিকার পাতায় পাঠকদের জন্য তুলে ধরা হয়, তেমনি রাজনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধেও সমাজের কথা’র সাংবাদিকদের কলম শাণিত রয়েছে। পত্রিকার জন্মদিনে সেই প্রত্যয় ব্যক্ত করেছেন কর্মরতরা।

শেয়ার