বাল্যবিয়ে শিশু নির্যাতন বন্ধের দাবি ॥ যশোরে এনসিটিএফ’র প্রেস কনফারেন্স ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক॥ সম্প্রতি দেশব্যাপী বৃদ্ধি পাওয়া বাল্যবিবাহ ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে গতকাল ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) যশোরের উদ্যোগে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এর আগে একই দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শনিবার সকালে এনসিটিএফ যশোর শাখা স্থানীয় অংকুর প্রাথমিক বিদ্যালয়ে প্রেস কনফারেন্স’র আয়োজন করে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এনসিটিএফ যশোরের সভাপতি মীর মুহতাসিম তাহমিদ ও সাধারণ সম্পাদক শেখ ইয়ামিন হোসেনের নেতৃত্বে যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান’র হাতে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণের জন্যে স্মারকলিপিটি তুলে দেন শিশু গবেষক তাসাওউফ আহনাফ, চাইল্ড পার্লামেন্ট মেম্বার মারদিয়া সুলতানা তৌসাসহ এনসিটিএফ’র নেতৃবৃন্দ এবং জেলা ভলান্টিয়ার সানজিদা আক্তার জ্যোতি ও আবু সালেহ মো. জুবায়ের। এছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস ও ইয়েস বাংলাদেশের সেন্ট্রাল ইয়ুথ ভলান্টিয়ার সোনিয়া আফরিন সোমা।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, করোনা পরিস্থিতির জন্য সারা দেশের বিভিন্ন অঞ্চলে বৃদ্ধি পেয়েছে বাল্য বিবাহ ও শিশু নির্যাতনের মত ঘটনা। করোনাকালীন সময়ে দেশে পূর্বের তুলনায় ১৩% বেশি শিশু বাল্য বিবাহের শিকার হয়েছে। এসকল বিষয়ে ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) যশোরের শিশুরা অত্যন্ত ব্যথিত,লজ্জিত,ও মর্মাহত।
উল্লেখ্য, শিশু অধিকার বাস্তবায়ন, শিশুদের দাবি আদায় এবং শিশু অধিকার পরিস্থিতি পরিবীক্ষণ এবং পর্যবেক্ষণের মাধ্যমে এনসিটিএফ প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক সহযোগিতায় এবং ন্যাশনাল পার্টনার অপরাজেয় বাংলাদেশ এবং ইয়েস বাংলাদেশের মাধ্যমে সারাদেশে একযোগে কাজ করে চলেছে।

শেয়ার