দুই উপজেলার ২২ ইউপিতে মনোনয়নে চমক

নৌকার বিদ্রোহীরা ঝিকরগাছা ও চৌগাছা
ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পায়নি

সমাজের কথা ডেস্ক ॥ যশোরের ঝিকরগাছা ও চৌগাছার ২২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী বাছাইয়ে এবার চমক দেখানো হয়েছে। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহীদের মনোনয়ন দেওয়া হয়নি। আবার গতবার নৌকা পাওয়া অনেককে বাদ দিয়ে নতুন প্রার্থী দিয়েছে কেন্দ্র। শনিবার রাতে দলের স্থানীয় সরকার মনোনন বোর্ডের সভা শেষে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

চৌগাছা প্রতিনিধি জানান, উপজেলার ১১টি ইউনিয়নে ৬টি নতুন মুখ এসেছে। অন্যদিকে এর আগে নৌকা প্রতীক পেয়ে চেয়ারম্যান নির্বাচিতদের মধ্যে একজনকে মনোনয়ন দেয়া হয়নি। অন্যজন নির্বাচন করছেন না। নৌকাপ্রাপ্তরা হলেন ফুলসারা ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, পাশাপোল ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, সিংহঝুলি ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক রেজাউর রহমান রেন্দু, ধুলিয়ানী ইউপিতে ঠিকাদার এসএম আব্দুস সবুর, চৌগাছা সদরে উপজেলা মৎসজীবী লীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জগদীশপুর ইউপিতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান, পাতিবিলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাস্টার তারিকুল ইসলাম, হাকিমপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মামুন কবীর, স্বরুপদাহ ইউপিতে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বকুল, নারায়নপুরে উপজেলা মৎসজীবি লীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান শাহিন এবং সুখপুকুরিয়ায় উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি।
এদের মধ্যে সম্পূর্ণ নতুন মুখ আবুল কাশেম, তারিকুল ইসলাম ও মামুন কবির। এছাড়া শাহিনুর রহমান শাহিন ২০১১ সালে নির্বাচন করে পরাজিত হন এবং মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি ১৯৯৭ সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০০৩ সালে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন।

নৌকার বর্তমান চেয়ারম্যানদের মধ্যে চৌগাছা সদর ইউপিতে দু’বারের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলামকে দলীয় প্রতীক দেয়া হয়নি এবং নারায়ণপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন মুকুল অসুস্থতার জন্য নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এছাড়া ধুলিয়ানীতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলাউদ্দীন, পাতিবিলা ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া এবং সুখপুকুরিয়া ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সদস্য চাঁদনী কবীরকে দলীয় প্রতীক দেয়া হয়নি। এছাড়া হাকিমপুরের গতবারের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান নিজেকে প্রার্থীতা থেকে সরিয়ে নিয়েছেন।

ঝিকরগাছা পৌর প্রতিনিধি ॥ ঝিকরগাছা উপজেলায় ১১ ইউপিতে চেয়ারম্যান প্রার্থীদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ঝিকরগাছায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গঙ্গানন্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান আমিন, মাগুরা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান সর্দার, গদখালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক আশরাফ আলী, পানিসারা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নওশের আলী, ঝিকরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আমীর হোসেন, নাভারণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহাজাহান আলী, নির্বাসখোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খায়রুজ্জামান, হাজিরবাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোবিন্দ চন্দ্র চ্যাটার্জি, বাঁকড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নিছার আলী। আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

শেয়ার