‘আমি বলেছি, বাংলাদেশ সেমি-ফাইনাল খেলবে’

সমাজের কথা ডেস্ক॥ প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানো ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের তেমন কোনো সুখস্মৃতি নেই। মূল পর্বে তো ওই একটির পর কোনো জয়ের স্বাদই মেলেনি আর। তবে এবার দলকে নিয়ে অনেক বড় স্বপ্ন খালেদ মাহমুদের। বিসিবির এই পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়কের বিশ্বাস, এবারের বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৫ ম্যাচ খেলে বাংলাদেশের জয় মোটে ৫টি। ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই জয়ের পর ২০১৪ আসরে দুটি জয় এসেছে নেপাল ও আফগানিস্তানের বিপক্ষে, ২০১৬ সালে ওমান ও নেদারল্যান্ডসের বিপক্ষে। পরের এই চার জয়ই ছিল প্রাথমিক পর্বে।

২০ ওভারের বিশ্বকাপে আয়ারল্যান্ড, এমনকি হংকংয়ের কাছে হারের অভিজ্ঞতাও আছে বাংলাদেশের।

তবে ব্যর্থতার এই ধারা দল এবার বদলে দিতে পারবে বলেই মনে করেন খালেদ মাহমুদ। সদ্য নতুন মেয়াদে বোর্ড পরিচালক নির্বাচিত হওয়া সাবেক এই অলরাউন্ডারের বিশ্বাসের ভিত্তি টি-টোয়েন্টির অনিশ্চয়তা ও বাংলাদেশ দলের অভিজ্ঞতা।

“আমার প্রত্যাশা সবসময় ভালো। আমি চিন্তা করি, বাংলাদেশ নিজেদের খেলাটা খেলবে। আমি বলেছি, বাংলাদেশ সেমি-ফাইনাল খেলব বলে আমি বিশ্বাস করি। অনেকেই প্রশ্ন করতে পারে, নিউ জিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তানের মতো বড় বড় দল থাকতে আমরা কীভাবে সেমি-ফাইনাল খেলব। আমি বলব, এই সংস্করণটা এমন, যে কেউ এখানে যে কাউকে হারাতে পারে।”

“এর আগে ভারতের কাছে এই সংস্করণে জেতা ম্যাচ আমরা হেরেছি। বারবার তো আমরা একই ভুল করব না। আমার দলে মুশফিক, সাকিব, রিয়াদ, মুস্তাফিজের মতো সিনিয়র ক্রিকেটার আছে। টপ অর্ডার জ্বলে উঠলেৃ লিটন এখন অনেক অভিজ্ঞ, নাঈম শেখ, তারা যদি জ্বলে ওঠে, আমাদের আটকানো মনে হয় মুশকিল হবে।”

আগামী রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে, বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে।

শেয়ার