গত সাড়ে ৫ মাস পর স্বস্তির খবর যশোরে করোনায় আক্রান্ত ও মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক॥ করোনা অতিমারির মধ্যে গত সাড়ে ৫ মাস পর স্বস্তির খবর মিলেছে যশোরে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় কেউ করোনায় আক্রান্ত হয়নি। এ সময়ে করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে হাসপাতাল কিংবা বাড়িতে কেউ মারাও যায়নি। এজন্য শনিবার জেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যু শূন্য ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এসব তথ্য জানিয়েছেন।

ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার শুধুমাত্র যবিপ্রবির জিনোম সেন্টারে ১১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানকার পরীক্ষার রিপোর্টে কেউ করোনায় আক্রান্ত হয়নি। আর শুক্রবার ছুটির দিন থাকায় জেলায় র‌্যাপিড এন্টিজেন টেস্ট হয়নি।

তিনি আরও জানান, জেলায় করোনা শুরু থেকে শনিবার পর্যন্ত ২১ হাজার ৬৬৯ জনের শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ হাজার ৮৪৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ সময় জেলায় মোট করোনায় আক্রান্ত হয়ে ৪৯৮ জনের মৃত্যু হয়েছে।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত বা নিয়ে কেউ মারা যাননি। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে মোট ৪৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে রেড জোনে ১৪, ইয়েলো জোনে ২৪ জন এবং আইসিইউ ও এইচডিইউতে ৮জন করোনার রোগী চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোরে গত ২৪ এপ্রিল থেকে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেয়। এর পর থেকে প্রতিনিয়ত আক্রান্তের ও মৃত্যু হার বাড়তে থাকে। পরে সেপ্টেম্বর মাস থেকে জেলাতে করোনা আক্রান্ত ও মৃত্যুর হার কমতে থাকে। সর্বশেষ শনিবার জেলায় করোনা আক্রান্ত ও মৃত্যু শূন্য তথ্য পাওয়া গেছে। এভাবে আগামী ১০/১৫ দিন শূন্য পাওয়া গেলে বলা যাবে জেলাতে করোনা নিয়ন্ত্রণে রয়েছে।

শেয়ার