ঝিনাইদহে আদালত মালখানায় বিস্ফোরণ: তদন্তে ২ কমিটি

সমাজের কথা ডেস্ক॥ ঝিনাইদহ মুখ্য বিচারিক হাকিম আদালতের মালখানায় ওয়েল্ডিং করার সময় বিস্ফোরণে ১ জন নিহত ও ৪ আহতের ঘটনা তদন্তে পুলিশ ও বিচার বিভাগ দুটি পৃথক কমিটি গঠন করেছে।
জেলার পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম জানান, পুলিশের পক্ষ থেকে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন- গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন ও পুলিশ পরিদর্শক (অপরাধ) শাহীন উদ্দিন।

তাদের আগামি সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানান মুনতাসিরুল।

এর আগে রোববার দুপুর দেড়টার দিকে ঝিনাইদহ মুখ্য বিচারিক হাকিম আদালতের মালখানায় ওয়েল্ডিং করার সময় বিস্ফোরণের ঘটনায় ঘটে।

নিহত শফিকুল ইসলাম (৩০) ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামের বসির উদ্দিনের ছেলে।

এ ঘটনায় আহত হন- একই গ্রামের রাজিব হোসেন (২৮), মোস্তাক আহমেদ (২৭), আজাদ (২৮) ও পুলিশ কনস্টেবল অনুপম ঘোষ।

এদিকে এ ঘটনায় বিচার বিভাগের পক্ষ থেকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলামিন মাতুব্বর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বৈজন্ত বিশ্বসাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।

জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতের নাজির সোহেল রানা জানান, এ কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

এ কমিটির সদস্য সচিব করা হয়েছে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এ আজহারুল ইসলামকে। কমিটির অপর সদস্য হলেন-ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার।

পুলিশ সুপার বলেন, বিস্ফোরণের ঘটনায় আহত রাজিব ও আজাদ ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

শেয়ার