যশোরে পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২.৯৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে করোনা আক্রান্ত ও মৃত্যুহার কমেছে। সেই সাথে বেড়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এসময় ৪৫ জন সুস্থ হয়েছেন। অর্থাৎ আক্রান্তের তুলনায় রোগী সুস্থতা বেড়েছে ৬ ভাগ। এ সময়ে জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি।

যশোর জেলায় মোট ২৭১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জেলায় করোনা শনাক্তের হার ২.৯৫ শতাংশ। সোমবার সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এই তথ্য জানিয়েছেন।

ডা: রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘন্টায় জেলার প্রাপ্ত ফলাফলে যশোর সদরে ৬জন, বাঘারপাড়া উপজেলায় ১জন এবং শার্শা উপজেলায় ১জনের নমুনায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
করোনা শুরু থেকে সোমবার পর্যন্ত যশোরে ২১ হাজার ৫৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ হাজার ৫১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর মোট মারা গেছেন ৪৮৭ জন।
এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি।

অপরদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এদিন যশোর জেলার ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে কোভিড-১৯ পাওয়া গেছে। নড়াইল জেলার ৩ জন ও মাগুরা জেলার ৭জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ ফল এসেছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের নমুনা করোনা পজিটিভ এবং ১৭৩ জনের নেগেটিভ ফল এসেছে।

শেয়ার