ঢাকায় মিছিলে হামলার প্রতিবাদে যশোরে ছাত্রমৈত্রীর মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের উপর পুলিশের হামলার প্রতিবাদে যশোরে মানবববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার যশোর প্রেসক্লাবের সামনে ছাত্র মৈত্রীর যশোর জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। একই সঙ্গে পাঁচ দফা দাবিও তুলে ধরেন তারা।

তাদের দাবির মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করা, শতভাগ শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা, শিক্ষার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ বেতন/ফি মওকুফ করা, সব শিক্ষার্থীর জন্য চাকরির আবেদনের বয়সসীমা বৃদ্ধি ও ১৭ সেপ্টেম্বরকে রাষ্ঠ্রীয়ভাবে জাতীয় শিক্ষা দিবস ঘোষণা করা।

মানবন্ধনে জেলা নেতৃবৃন্দ বলেন, পাঁচ দফা দাবি নিয়ে রোববার সচিবালয় ঘেরাও কর্মসূচি ছিলো ছাত্র মৈত্রীর। মিছিল নিয়ে সচিবালয়ে যাওয়ার সময় পুলিশ বাঁধা দেয় এবং নেতাকর্মীদের উপর হামলা করে। এ সময় ছাত্র মৈত্রীর ১০ নেতাকর্মী আহত হন। তার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশের এমন নগ্ন হামলার তীব্র নিন্দা ও বিচার দাবি করেন তারা। সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা সভাপতি ও কেন্দ্রীয় নেতা শ্যামল শর্মা, সাধারণ সম্পাদক অরুপ মিত্র, সহ সাধারণ সম্পাদক শাহিন হোসেন, দপ্তর সম্পাদক আফান হোসেন সাগর, রাজনৈতিক সম্পাদক মার্ক শুভ, যশোর সরকারি এম এম কলেজ শাখার সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিজন চৌধুরী প্রমুখ।

শেয়ার