আজ বাগেরহাটে ৬৫টি ইউপি’র নির্বাচন ॥ সবকটি কেন্দ্র’ই ‘ঝুঁকিপূর্ণ’ কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

কামরুজ্জামান, বাগেরহাট ॥ আজ বাগেরহাটে ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে বিএনপিসহ অন্যান্য দলগুলো অংশ না নিলেও আওয়ামী লীগ প্রার্থীদের বিপক্ষে দলটির বিদ্রোহীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দি¦তা করায় সহিংসতার আশংকা রয়েছে। যেকারণে জেলার ৯টি উপজেলার ৬৫টি ইউনিয়নের ৫৯৯টি কেন্দ্রের সবকটিকেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বাগেরহাট জেলায় ইউপি নির্বাচর শান্তিপূর্ণ করতে নেয়া হয়েছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যেই বিনা ভোটে জেলার ৬৬টি ইউনিয়নের ৩৮টিতে চেয়াম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।
রবিবার দুপুর থেকেই কেন্দ্রে-কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম। ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইন-শৃংখলা বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, বাগেরহাট জেলায় প্রথম ধাপে ৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৭০ টিতে নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনার কারণে দুই দফা পিছিয়ে (স্থগিত) থাকা অবস্থায় ৩টি ইউনিয়নে প্রার্থী মারা যাওয়া, একটিতে মামলায় ও একটি ইউনিয়নের সব পদের একক প্রার্থী বিনা ভোটে আগেই নির্বাচিত হওয়ায় এই ৫টি ইউনিয়নে ভোট হচ্ছে না। আজ জেলার ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আছেন ১০০ জন, সদস্য প্রার্থী আছেন দুই হাজার ২৫৫ জন, সংরক্ষিত সদস্য পদে প্রার্থী রয়েছেন ৭৬৮ জন। নির্বাচনে ৫৯৯টি কেন্দ্রে বুথ সংখ্যা দুই হাজার ৮১৯টি। জেলার সব কেন্দ্রেকেই ঝুঁকিপূর্ন ঘোষণা করে নির্বাচন শান্তিপূর্ণ করতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার