অভয়নগরে ৩০ শক্তিশালী বোমা ও বোমা তৈরি সরঞ্জাম উদ্ধার

অভয়নগর (যশোর) প্রতিনিধি ॥ যশোরের অভয়নগরে সেই বোমা কারিগরের বাড়ির পাশের একটি পুকুর থেকে ৩০টি শক্তিশালী হাত বোমা, দেড় কেজি গান পাউডার ও বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করেছে র‌্যাব-৬ যশোর ও অভয়নগর থানা পুলিশ। র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার সংলগ্ন একটি পুকুর থেকে এগুলো উদ্ধার করা হয়। পরে গ্রামবাসীর উপস্থিতিতে র‌্যাবের বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা বোমাগুলো নিস্ক্রিয় করেন।

জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর সোমবার রাত আনুমানিক সাড়ে ১২ টার সময় উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার এলাকায় শফিকুল ইসলাম ওরফে শপ্পা তার নিজ ঘরে বোমা তৈরীর সময় তা বিকট শব্দে বিস্ফোরিত হয়। তিনি ৮ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ও বর্তমান কাউন্সিলর প্রার্থী আসাদ বিশ্বাসের দেহরক্ষী। বিস্ফোরণে উড়ে যায় ঘরের টিনের চাল। দেয়ালে সৃষ্টি হয়ে ফাটল। গুরুতর আহত শপ্পাকে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরদিন মঙ্গলবার দুপুরে শপ্পার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয়। ওইদিন সকালে মামলার আসামি শপ্পার স্ত্রী ফাতেমা আক্তার সুইটিকে গ্রেফতার পূর্বক জিজ্ঞাসাবাদ করলে গুরুত্বপূর্ণ তথ্য পায় পুলিশ।

যশোর র‌্যাব-৬ এর পরিচালক লে. কর্নেল মোস্তাক আহমেদ (বিএসপি, পিএসপি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে বোমা তৈরির সময় বিস্ফোরণে নিহত শপ্পার বাড়ির পাশের একটি পুকুরে অভিযান চালানো হয়। সকাল থেকেই ওই পুকুরে সেচযন্ত্র লাগিয়ে পানি নিষ্কাশন করার পর ৩০টি শক্তিশালী হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে গ্রামবাসীর সামনে ওই পুকুরের পাশে বোমাগুলো নিস্ক্রিয় করা হয়।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন ‘সম্প্রতি বোমা বিস্ফোরণে নিহত শফিকুল ইসলাম ওরফে শপ্পা’র মামলার তদন্ত করতে গিয়ে জানতে পারি ওর বাড়ির পাশে বেশকিছু বোমা রয়েছে। পরে পুকুরের পানি নিষ্কাশন করে ৩০টি হাত বোমা, দেড় কেজি গান পাউডার ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। এদিন বিকাল আনুমানিক ৩ টার সময় উদ্ধার করা বোমাগুলো র‌্যাবের বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা নিস্ক্রিয় করেন।

শেয়ার