যশোর সদর উপজেলা চেয়ারম্যান উপ- নির্বাচন স্বতন্ত্র প্রার্থী কাকনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধা’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ৫০ জন সমর্থনকারীর স্বাক্ষর ও তথ্যে অমিল এবং নির্বাচনী হলফনামায় তথ্য ত্রুটি থাকায় তার মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শেষে এই সিদ্ধান্ত নেন জেলা রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির। একই সাথে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী মুফতি নুরুল আমিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

যশোরের সিনিয়র নির্বাচন অফিসার ও সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মুফতি নুরুল আমিন এবং স্বতন্ত্র হিসাবে জমা দেন আব্দুর রহমান কাকন মৃধা। মঙ্গলবার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী মুফতি নুরুল আমিনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধা’র ৫০ সমর্থনকারীর স্বাক্ষর ও তথ্যে অমিল এবং নির্বাচনী হলফনাফায় তথ্য ত্রুটি থাকায় বাতিল করা হয়েছে। বাতিল হওয়া এই প্রার্থী আগামী ৩ কর্মদিবসের মধ্যে আপিল করতে পারবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, চলতি বছরের গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শুন্য হয়। তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় মঙ্গলবার। আর প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর।

শেয়ার