যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৩ জনের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিন প্রার্থী। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার বিকেল ৫টা পর্যন্ত তিন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে। মনোনয়নপত্র জমা দেওয়া তিনজন হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মুফতি নুরুল আমিন ও স্বতন্ত্র হিসাবে জমা দিয়েছে আব্দুর রহমান কাকন মৃধা।

দুপুর সাড়ে ১২ টার দিকে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের হাতে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি আব্দুল খালেক, মেহেদী হাসান মিন্টু, কৃষি ও সমবায় সম্পাদক আবু সেলিম রানা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুখেন মজুমদার, যশোর পৌরসভার প্যানেল মেয়র মোকছিমুল বারী অপু প্রমুখ। দুপুরে জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দকে সাথে নিয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মুফতি নুরুল আমিন এবং বিকালে স্বতন্ত্র হিসাবে জমা দিয়েছেন আব্দুর রহমান কাকন মৃধা।

যশোরের সিনিয়র নির্বাচন অফিসার ও সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, চলতি বছরের গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শুন্য হয়। তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে আজ মঙ্গলবার। আর প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর।

শেয়ার