যশোরে করোনা ও উপসর্গে মৃত্যু ৪, নতুন শনাক্ত ১৪

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৩ জন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এ সময় জেলায় নতুন করে আরও ১৪ জনের নমুনাতে করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট ২৩৫ টি নমুনা পরীক্ষা করে এ ফল মিলেছে। পরীক্ষা বিবেচনায় জেলায় করোনা শনাক্তের হার ৬ শতাংশ। সোমবার সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এসব তথ্য জানিয়েছেন।

ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার প্রাপ্ত ফলাফলে যশোর সদরে ৫ জন, অভয়নগর উপজেলায় ৩ জন, চৌগাছা উপজেলায় ১জন, ঝিকরগাছা উপজেলায় ১ জন, কেশবপুর উপজেলায় ১ জন এবং শার্শা উপজেলায় ১ জনের করোনা পজেটিভ হয়েছে। এছাড়া করোনা শুরু থেকে সোমবার পর্যন্ত যশোরে ২১ হাজার ৪৩১ জন শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ হাজার ২৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর মোট মারা গেছেন ৪৮৩ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৩ জন ও উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের মৃত ওসমান মোল্ল্যার ছেলে মোকবুল হোসেন মোল্ল্যা (৬০), ঝিনাইদহ সদরের চাঁদপুর নওদা গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে ইসমাঈল হোসেন (৭০) ও সদর উপজেলার কচুয়া গ্রামের ইউসুফ আলীর স্ত্রী লামিয়া ইসলাম ইমা (২০)। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামের ইছাক মোল্ল্যার ছেলে রিপন হোসেন (৩০)। স্বাস্থ্যবিধি মেনে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের, নড়াইল জেলার ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের এবং মাগুরা জেলায় ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের নমুনা করোনা পজিটিভ এবং ১৭২ জনের নেগেটিভ এসেছে।

শেয়ার