যশোরে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠিত

12

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, আজকে ঘরে-বাইরে সবখানে মহিলারা নির্যাতন নিপীড়নের স্বীকার হচ্ছেন। যে ক্ষমতাসীনরা নারীর অধিকার মর্যাদার কথা বলছেন, তারাই মহিলাদের ইজ্জত, সম্ভ্রম নিয়ে ছিনিমিনি খেলছে। ধর্ষণ থেকে শুরু করে নারীর প্রতি যে অন্যায় অবিচার করা হচ্ছে তা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে অত্যন্ত ভয়াবহ রূপ ধারণ করেছে। আর দেশের তথাকথিত বুদ্ধিজীবীরা মানবাধিকারের কথা বলে মুখে ফ্যানা তুলে দিচ্ছে।

গতকাল দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা মহিলা দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা রাশিদা রহমান, সহ-সভানেত্রী বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মারুফুজ্জামান কাঞ্চন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, জেলা নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য, নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা সাবিহা সুলতানা, অ্যাড. মৌলদা পারভিন রিনি, মহিলা দল নেত্রী অ্যাড. মাহমুদা খানম, রাবেয়া বেগম, তরজিনা বেগম, আনোয়ারা পারভিন আনু, লুৎফুন্নাহার, নাজমা সুলতানা, রিজিয়া পারভিন, আলেয়া সিদ্দিকা, হালিমা পারভিন প্রমুখ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভানেত্রী হাসিনা ইউসুফ এবং পরিচালনা করেন নগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা শামছুন্নাহার পান্না। পরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তি ও সুস্থতা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় মহিলা দলের প্রয়াত সকল নেত্রীর আত্মার মাগফিরাত কামনা করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা মোশারফ হোসেন।