যশোরে করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। এ সময় জেলায় নতুন করে আরও ৩৭ জনের নমুনাতে করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট ৬২৪ টি নমুনা পরীক্ষা করে এ ফল মিলেছে। পরীক্ষা বিবেচনায় জেলায় করোনা শনাক্তের হার ৬ শতাংশ। বৃহস্পতিবার সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এই তথ্য জানিয়েছেন।

ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার প্রাপ্ত ফলাফলে যশোর সদরে ২২ জন, অভয়নগর উপজেলায় ৫ জন, বাঘারপাড়া উপজেলায় ১ জন, চৌগাছা উপজেলায় ২ জন, ঝিকরগাছা উপজেলায় ২ জন, মণিরামপুর উপজেলায় ১ জন এবং শার্শা উপজেলায় ৪ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। শুরু থেকে বৃহস্পতিবার পর্যন্ত যশোরে ২১ হাজার ৩৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ হাজার ১৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর মোট মারা গেছেন ৪৭৫ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ঝিকরগাছা ইউনিয়ন পরিষদের সচিব রহমত আলীর (৪৫) মৃত্যু হয়েছে। তিনি চৌগাছা পৌর এলাকার পাঁচনমনা গ্রামের বাসিন্দা। তিনি আরও জানান, বুধবার সন্ধ্যার দিকে রহতম আলী বাড়িতে অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর রাতে তিনি মারা যান। স্বাস্থ্য বিধি মেনে লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ৫১৪ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের, নড়াইল জেলার ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের এবং মাগুরা জেলায় ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৬২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের নমুনা করোনা পজিটিভ এবং ৫৯১ জনের নেগেটিভ এসেছে।

শেয়ার