যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আওয়ামী লীগের ৩২ নেতার মনোনয়ন ফরম সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় ১৫ মনোনয়ন প্রত্যাশী প্রার্থী তাদের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার ঢাকার ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে এসব প্রার্থী ও তাদের সমর্থকেরা মনোনয়নপত্র গ্রহণের পর জমা দিয়েছেন। এছাড়া এদিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরো ৮জন। এনিয়ে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩২ জন। এদিকে, চেয়ারম্যান পদে নৌকার টিকিট পেতে মনোনয়ন প্রাপ্তির আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে যশোরের শীর্ষ নেতারা এখন ঢাকায় অবস্থান করছেন। মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়ার আগে কেন্দ্রীয় নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মনোনয়ন প্রত্যাশী এসব প্রার্থীরা।

জানাগেছে, নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী হাসান, এস এম হুমায়ূন কবির, প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দিন, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক কাজী বর্ণ উত্তম, জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান, যশোর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা মিলি, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান, জেলা যুবলীগের প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, আওয়ামী লীগনেতা ফিরোজ খান। এছাড়া এদিন মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের ত্রাণবিষয়ক সম্পাদক সুখেন মজুমদার, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুনির হোসেন টগর, জেলা যুবলীগের প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, যুবলীগের দপ্তর সম্পাদক হাফিজুর রহমান, যুবলীগনেতা আমজাদ হোসেন লাবু, যুবলীগনেতা ফয়সাল খান।

প্রসঙ্গত, চলতি বছরের গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শূন্য হয়। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৪ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। আর যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের জন্য রিটার্নিং কর্মকর্তা হিসেবে সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে সদর উপজেলা নির্বাচন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

শেয়ার